করমণ্ডল এক্সপ্রেস দু.র্ঘটনার দু’মাস পার! এখনও এইমসে দাবিহীন ২৯ দেহ  

ভুবনেশ্বরের এইমস হাসপাতালে এখনও থরে থরে পড়ে রয়েছে বহু দেহ। সংখ্যাটা নেহাতই কম নয়, করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় মৃত ২৯ জনের দেহ হাসপাতালে পড়ে রয়েছে বলে খবর।

ভয়াবহ রেল দুর্ঘটনার (Rail Accident) মাস দুয়েক পেরিয়ে গেলেও দেহ শনাক্তকরণের (Body Identification) প্রক্রিয়া এখনও সেই তিমিরেই পড়ে রয়েছে। সূত্রের খবর, ভুবনেশ্বরের এইমস হাসপাতালে (Bhubaneshwar AIIMS) এখনও থরে থরে পড়ে রয়েছে বহু দেহ। সংখ্যাটা নেহাতই কম নয়, করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় (Coromandel Express) মৃত ২৯ জনের দেহ হাসপাতালে পড়ে রয়েছে বলে খবর। এর আগে ডিএনএ পরীক্ষা (DNA Exam) করে একাধিক মৃতদেহ শনাক্ত করা সম্ভব হয়েছিল। কিন্তু তারপরও একাধিক দেহ এখনও শনাক্ত করা যায়নি। আর তা সামনে আসতেই কেন্দ্রের চরম গাফিলতির ছবি ফের সামনে এল। ঘটনাকে কেন্দ্র করে বিরোধীদের সমালোচনার মুখে পড়তে হয়েছে কেন্দ্রের মোদি সরকারকে (Narendra Modi Government)।

তবে এইমস-র তরফে জানানো জানিয়েছে, করমণ্ডল এক্সপ্রেসের দুর্ঘটনাস্থল থেকে ১৬২ জনের দেহ পাঠানো হয়েছিল ভুবনেশ্বর এইমসে। সেখানেই প্রথম দফার ডিএনএ পরীক্ষার পর ৮১ জনের দেহ শনাক্ত করতে সক্ষম হয় হাসপাতাল কর্তৃপক্ষ। পরে দ্বিতীয় দফার ডিএনএ পরীক্ষার পর ৫২ জনের দেহ তাঁদের পরিবারের হাতে তুলে দেওয়া হলেও বাকি ২৯ জনের দেহ এখনও শনাক্ত করা যায়নি। তা হাসপাতালেই থরে থরে সংরক্ষণ করা রয়েছে চলে খবর।

গত ২ জুন সন্ধ্যায় ওড়িশার বালেশ্বরের কাছে বাহানাগা বাজার স্টেশনের কাছে আচমকাই তিন ট্রেনের সংঘর্ষ হয়। একসঙ্গে দুর্ঘটনার কবলে পড়ে একটি মালগাড়ি, শালিমার-চেন্নাই করমণ্ডল এক্সপ্রেস এবং যশবন্তপুর হামসফর এক্সপ্রেস। যার জেরে প্রাণ হারান প্রায় ৩০০ জন। আহত হন বারোশোরও বেশি যাত্রী। এমন পরিস্থিতিতে বড় বিপাকে পড়ে কেন্দ্রের মোদি সরকার।

 

 

 

Previous articleতিলজলায় ব্যবসায়ী অপহর*ণকাণ্ডে সাসপেন্ড পুলিশকর্মী ! কেন?
Next articleGold Silver Rate: আজ সোনা রুপোর দাম কত? জেনে নিন এক ঝলকে