ফুরফুরা শরীফের উন্নয়নে নজর রাজ্যের! বরাদ্দ রেকর্ড অর্থ

ফিরহাদ বলেন, এখনও কোনও অফিস আমরা পাইনি। ওখানে একটা পরিত্যক্ত জায়গা পাওয়া গিয়েছে। সেখানেই অফিস হবে। ফুরফুরা শরিফের গেটের পাশে যে জমি রয়েছে সেখানেই অফিস, মুসাফিরখানা হবে।

হুগলির (Hoogly) ফুরফুরা শরীফ (Furfura Shariff) সহ রাজ্যের ধর্মীয় ও পর্যটন কেন্দ্রগুলিকে নতুনভাবে সাজিয়ে তোলার উদ্যোগ নিয়েছে রাজ্য। বৃহস্পতিবার বিধানসভায় রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim) জানিয়েছেন, ফুরফুরার উন্নয়নে মোট ৬২ লক্ষ ৮৯ হাজার ৪৯২ টাকা বরাদ্দ করা হয়েছে। ফুরফুরা শরিফ উন্নয়ন পর্ষদের মাধ্যমে ওই অর্থ খরচ করা হবে। বৃহস্পতিবার বিধানসভার অধিবেশনে (Assembly Session) ফিরহাদ হাকিম একথা বলেন। এছাড়াও বিভিন্ন তারাপিঠ সহ বিভিন্ন সম্প্রদায়ের ধর্মীয় স্থানের উন্নয়নের জন্য উন্নয়ন পর্ষদ গঠন করে উন্নয়নের কাজ করা হচ্ছে বলে তিনি জানান।

এদিন ফুরফুরা শরিফের পিরজাদা তথা ভাঙড়ের আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকি (Naushad Siddiqui) প্রশ্ন তোলেন, ফুরফুরা উন্নয়ন পর্ষদের অফিস কোথায়? জবাবে ফিরহাদ বলেন, এখনও কোনও অফিস আমরা পাইনি। ওখানে একটা পরিত্যক্ত জায়গা পাওয়া গিয়েছে। সেখানেই অফিস হবে। ফুরফুরা শরিফের গেটের পাশে যে জমি রয়েছে সেখানেই অফিস, মুসাফিরখানা হবে। আপাতত শ্রীরামপুরে মহকুমা শাসকের অফিস থেকে কাজ চলবে।

পাশাপাশি এদিন রাজ্য বিধানসভার অধিবেশন চলাকালীন প্রশ্নোত্তর পর্বে রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম জানান, আগামী বছরেই উদ্বোধন হতে চলেছে দিঘার জগন্নাথ মন্দিরের। মোট ১৪৩ কোটি টাকা খরচ করে রাজ্য এই মন্দির নির্মাণ করছে বলেও জানান মন্ত্রী ফিরহাদ।

 

 

Previous articleতৃণমূলের রাজনৈতিক সৌজন্য: ভাঙড়ে বিজয়োৎসবে নওশাদকে আমন্ত্রণ শওকতের
Next article“নেতারা আসলে সবাই বড় মাপের অভিনেতা”, টলিউডে পা রেখে বললেন মদন