বিচারব্যবস্থার জয়: রাহুলের সুপ্রিম স্বস্তিতে খুশি মমতা

মোদি পদবি মামলায় শুক্রবার বড়সড় স্বস্তি পেয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী(Narendra Modi)। সুরাটের নিম্ন আদালতের দু’বছর কারাদণ্ডের রায়ের উপর স্থগিতাদেশ দিয়েছে শীর্ষ আদালত(Supreme Court)। সুপ্রিম স্থগিতাদেশের পর এই রায়কে স্বাগত জানিয়ে টুইট করলেন বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। জানালেন, “বিচারব্যবস্থার জয় হল।”

আদালতের রায় প্রকাশ্যে আসার পর শুক্রবার টুইটারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লেখেন, “রাহুলের (Rahul Gandhi) সাংসদ পদ নিয়ে খবরে আমি খুশি। মাতৃভূমির জন্য ঐক্যবদ্ধভাবে লড়াই করে জয়ী হতে ইন্ডিয়া জোটের সঙ্কল্প আরও মজবুত হল।” প্রসঙ্গত, দেশের বিচার ব্যবস্থার একাংশের ওপর রাজনৈতিক প্রভাব নিয়ে দীর্ঘদিন ধরেই অভিযোগ করে আছে তৃণমূল। আর সেই পথে রাহুলের সাজা ঘোষণার ঘটনা লঘু পাপে গুরু দণ্ড বলেই অভিযোগ করছিল বিরোধীরা। সুরাট আদালত রাহুলকে সাজা দেওয়ার পর অভিষেক বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, ‘গণতান্ত্রিক ভারত বর্ষ এখন সোনার পাথর বাটি।’ এবার সুপ্রিম কোর্টের নির্দেশে রাহুলের স্বস্তিতে কংগ্রেসের পাশাপাশি খুশি বিরোধী শিবিরও।

শুধু তা নয়, নিম্ন আদালতের ওই রায় ঘোষণার পরই তড়িঘড়ি যেভাবে রাহুল সাংসদ পদ খারিজ করা হয়েছিল, এবং বাড়িছাড়া করা হয়েছিল তাঁকে, তা পুরোটাই রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে অভিযোগ উঠেছিল। তাই সুপ্রিম কোর্ট এদিন নিম্ন আদালতের রায়ের উপর স্থগিতাদেশ দিতেই স্বাগত জানান বাংলার মুখ্যমন্ত্রী সহ বাকি বিরোধীরা। একই সঙ্গে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ যেদিন বলেন, “বিচার ব্যবস্থার একটা প্রক্রিয়া রয়েছে। নিম্ন আদালতের রায়কে উচ্চ আদালতে বা সর্বোচ্চ আদালতে চ্যালেঞ্জ করা যায়। সুপ্রিম কোর্টের রায়ে রাহুল গান্ধী স্বস্তি পেয়েছেন। এবার আমরাও চাইব যে ক্ষিপ্রতার সঙ্গে রাহুল গান্ধীর সদস্যপদ খারিজ করেছিলেন স্পিকার ওম বিড়লা সেই তৎপরতার সঙ্গেই যেন তা ফিরিয়ে দেন।”

Previous articleকিশোরের গানেই সুরসম্রাটকে শ্রদ্ধা কোন্নগরের ডি রতনের!
Next articleদিদি নম্বর ১-এর সঞ্চালিকা বদল! কেন সরলেন রচনা?