জম্মু ও কাশ্মীর থেকে নিখোঁজ জওয়ানকে উদ্ধার, মেডিক্যাল টেস্টের পরই জিজ্ঞাসাবাদের ভাবনা পুলিশের

জম্মু ও কাশ্মীরের কুলগাম থেকে গত সপ্তাহে নিখোঁজ হয়ে গিয়েছিলেন ভারতীয় সেনার জওয়ান, জাভেদ আহমেদ ওয়ানি। বৃহস্পতিবার, তাঁকে উদ্ধার করল কুলগাম পুলিশ। কাশ্মীর পুলিশের অতিরিক্ত ডিরেক্টর জেনারেল, বিজয় কুমার জানিয়েছেন, মেডিকেল চেকআপের পরই জিজ্ঞাসাবাদ করা হবে নিখোঁজ ওই জওয়ানকে।

আরও পড়ুনঃজ্ঞানবাপীতে সমীক্ষায় স্থগিতাদেশ চেয়ে এবার সুপ্রিম দ্বারস্থ মসজিদ কর্তৃপক্ষ

গত সপ্তাহে পরিবারের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন জম্মু ও কাশ্মীর লাইট ইনফ্যান্ট্রি রেজিমেন্টের রাইফেলম্যান জাভেদ।গত ২৯ জুলাই ২৫ বছর বয়সী এই জওয়ান বাজার থেকে কিছু জিনিসপত্র কিনতে বাড়িতে আর ফেরেননি। যে অল্টো গাড়িটি নিয়ে তিনি বেরিয়েছিলেন, সেটি পাওয়া গিয়েছিল পারাহল এলাকায় এক বাজারের কাছে। আশঙ্কা করা হয়েছিল, জঙ্গিরা সম্ভবত তাঁকে অপহরণ করেছে। জাভেদের পরিবারের পক্ষ থেকে তাঁকে নিরাপদে মুক্ত করার আবেদন করা হয়েছিল।

মঙ্গলবার, জম্মু ও কাশ্মীর পুলিশের ডিআইজি দিলবাগ সিং জানিয়েছিলেন জাভেদের নিখোঁজ হওয়ার বিষয়ে পুলিশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছে। পাশাপাশি তিনি এও জানিয়েছিলেন, কিছু মানুষ কাশ্মীরের শান্তিপূর্ণ পরিবেশকে ব্যাহত করার চেষ্টা করছে। কুলগাম থেকে এই সৈনিকের নিখোঁজ হওয়া, এই ধরনেরই এক প্রচেষ্টা। এই সৈনিকের নিখোঁজের ঘটনায় বিদেশি সন্ত্রাসবাদীরা জড়িত থাকতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেছিলেন ডিআইজি দিলবাগ সিং। জাভেদের খোঁজ মেলার পর কাশ্মীর জোন পুলিশের পক্ষ থেকে বলা হয়, “নিখোঁজ সেনা জওয়ানকে উদ্ধার করেছে কুলগাম পুলিশ। মেডিকেল চেকআপের পরই যৌথ জিজ্ঞাসাবাদ শুরু হবে। পরে আরও বিশদ বিবরণ জানানো হবে”

Previous articleToday’s market price: আজকের বাজার দর
Next articleমেক্সিকোয় ভয়া*বহ পথ দু.র্ঘটনা, হাইওয়ে থেকে খাদে বাস পড়ে মৃ.ত অন্তত ১৮