শক্তি বাড়াল ইস্টবেঙ্গল, লাল-হলুদে সই জর্ডান এলসে এবং পার্দো লুকাসের

ইতিমধ্যেই শহরে এসে সিনিয়র দল নিয়ে অনুশীলন শুরু করে দিয়েছেন লাল-হলুদ কোচ কার্লোস কুয়াদ্রাত। আগামীকাল ডুরান্ড অভিযানে নামবে দল।

অবশেষে জল্পনার অবসান। ইস্টবেঙ্গলে সই করলেন অস্ট্রেলিয়ান ডিফেন্ডার জর্ডান এলসে ও স্প্যানিশ ডিফেন্ডার জোসে আন্তোনিও পার্দো লুকাস। এদিন সরকারিভাবে ঘোষণা করল ইমামি ইস্টবেঙ্গল এফসি। লাল-হলুদে সই করে উচ্ছ্বসিত দুই বিদেশি। ইস্টবেঙ্গল কোচ কার্লোস কুয়াদ্রাতের পরামর্শেই এই দুই ফুটবলারকে সই করিয়েছে ইস্টবেঙ্গল। লাল-হলুদ কোচের মতে এই দুই ফুটবলার সই করায় দলের রক্ষনভাগের শক্তি বাড়ল।

এলসে এবং পার্দো সই করায় লাল-হলুদ কোচ বলেন,” এলসে এবং পার্দো রক্ষণভাগের অভিজ্ঞ ফুটবলার। রক্ষণভাগে ধারাবাহিকতা আনতে চাই আমরা। সাফল্য পেতে হলে রক্ষণভাগ মজবুত করা প্রয়োজন। এই দুই ফুটবলারকে পেয়ে সেই শক্তি বাড়ল।”

এদিকে লাল-হলুদে সই করে এলসে বলেন,”এমন ঐতিহাসিক একটা দলে যোগ দিয়ে আমি গর্বিত। দলের বাকি ফুটবলারদের সঙ্গে দেখা করার জন্য মুখিয়ে আছি। যে সমর্থকদের কথা বার বার শুনে আসছি, তাদের সামনে খেলার জন্য মুখিয়ে রয়েছি।”

পার্দো লুকাস বলেন,” ভারতের মাটিতে ফুটবল খেলার জন্য তর সইছে না। সমর্থকেরা যে ভালবাসা দেবেন, চেষ্টা করব ম্যাচ জিতে সেটা ফিরিয়ে দিতে। খুব ভাল একটা মরশুমের অপেক্ষায় রয়েছি।”

লুকাস স্পেনের ক্লাব এলডেন্সের হয়ে খেলেছেন গত মরশুমে। খেলেছেন ভ্যালেন্সিয়া বি দলের হয়েও। তিনি ক্লাব ফুটবল কেরিয়ারে মোট ৩৭৪টি ম্যাচ খেলেছেন। ফলে তাঁর অভিজ্ঞতাটাকেও কাজে লাগাতে পারে লাল হলুদ। তাঁর আগের ক্লাব এনডেনেসেকে তৃতীয় ডিভিশন থেকে দ্বিতীয় ডিভিশনে তুলে এনেছেন আন্তোনিও লুকাস।

এদিকে মোহনবাগানে সই করা জেসন কামিন্সের বিরুদ্ধেও খেলার অভিজ্ঞতা রয়েছে জর্ডন এলসের। ২৯ বছরের তারকার উত্থান অ্যাডিলেড ইউনাইটেডের যুব দল থেকে। যুব দলের সঙ্গে চুক্তিবদ্ধ থাকার সময়েই লোনে পারা নাইট হিলসের জার্সিতে সিনিয়র পর্যায়ে অভিষেক ঘটে। শুধু অস্ট্রেলিয়ান লিগে খেলাই নয়, হংকং প্রিমিয়ার লিগের কিটজি এফসিতেও খেলেন এক বছর।

ইতিমধ্যেই শহরে এসে সিনিয়র দল নিয়ে অনুশীলন শুরু করে দিয়েছেন লাল-হলুদ কোচ কার্লোস কুয়াদ্রাত। আগামীকাল ডুরান্ড অভিযানে নামবে দল।

আরও পড়ুন:বার্লিনে ইতিহাস গড়লেন ভারতের মহিলা তিরন্দাজরা, শুভেচ্ছা মুখ‍্যমন্ত্রীর

 

 

 

 

Previous articleডানকুনিতে ভু.য়ো কল সেন্টারের চক্র ফাঁ.স পুলিশের!
Next articleটানা বৃষ্টির জের! উত্তরাখণ্ডে ধসের কারণে বাড়ছে মৃ.তের সংখ্যা, জোরকদমে চলছে উদ্ধারকাজ