লকআপে ম.র্মান্তিক পরিণতি যুবকের! অ.শান্ত নবগ্রাম, সাসপেন্ড ওসি  

তবে ঠিক কী কারণে ওই যুবকের মৃত্যু তা এখনও স্পষ্ট করে জানা যায়নি। ময়না তদন্তের রিপোর্ট হাতে আসার পরই বিষয়টি পরিষ্কার হবে বলে খবর। ঘটনায় ইতিমধ্যে ওই থানার ওসিকে সাসপেন্ড করা হয়েছে।

লকআপে (Lock Up) এক যুবকের মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে অশান্ত হয়ে উঠল মুর্শিদাবাদের (Murdhidabad) নবগ্রাম (Nabagram)। শুক্রবার রাতে ঘটনাকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নেয় এলাকা। পুলিশ সুত্রে খবর, গোবিন্দ ঘোষ নামে (Govinda Ghosh) ওই যুবক তিন দিন ধরে লক আপে ছিল। আর এদিনের ঘটনাকে কেন্দ্র করে থানা ঘেরাও করে তুমুল বিক্ষোভ দেখায় স্থানীয়রা। পরে পরিস্থিতি সামাল দিতে বাধ্য হয়ে টিয়ার গ্যাসের শেল ফাটিয়ে পরিস্থিতি আয়ত্তে আনে পুলিশ (Police)। পুলিশ সূত্রে খবর, আর্মি ক্যাম্পে চুরির অভিযোগে ওই যুবককে গ্রেফতার করে পুলিশ। এরপরই জিজ্ঞাসাবাদ চলাকালীন থানার লকআপে মৃত্যু হয়। তবে ঠিক কী কারণে ওই যুবকের মৃত্যু তা এখনও স্পষ্ট করে জানা যায়নি। ময়না তদন্তের রিপোর্ট হাতে আসার পরই বিষয়টি পরিষ্কার হবে বলে খবর। ঘটনায় ইতিমধ্যে ওই থানার ওসিকে (OC) সাসপেন্ড (Suspend) করা হয়েছে। এদিকে ঘটনা প্রসঙ্গে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক তথা মুখপাত্র কুণাল ঘোষ জানান, মৃত্যু সবসময় দুঃখজনক। তবে একটা অভিযোগ এসেছে। তার তথ্যপ্রমাণ আছে। এলাকার মানুষ কিছু অভিযোগ এনেছে। পরে তাকে গ্রেফতার করা হয়েছে। তবে যতক্ষণ না তদন্তের একটি সুস্পষ্ট রূপরেখা পাওয়া যাচ্ছে ততক্ষণ এই বিষয়ে কিছু বলা সম্ভব নয়।

শুক্রবার রাতের ওই ঘটনার পর কার্যত রণক্ষেত্রের আকার নেয় এলাকা। পরে শনিবার সকালে মৃত ওই ব্যক্তির সিঙ্গার গ্রামের বাড়িতে যান এসডিপিও বিক্রম প্রসাদ। পরিবারের লোকজনদের সঙ্গে কথাও বলেন তিনি। তাঁদের বোঝানোর চেষ্টা করেন। ঘটনায় সঙ্গে যারা যুক্ত, তাদের প্রত্যেকের কড়া শাস্তির আশ্বাস দিয়েছেন এসডিপিও। এদিকে শুক্রবার রাতের পর শনিবার সকাল থেকেই সিঙ্গার গ্রামে কড়া পুলিশি বন্দোবস্ত করা হয়েছে। পুলিশের তরফে গ্রামে টহলদারি চালানো হচ্ছে সকাল থেকেই। এদিকে শনিবার টহল চলাকালীন গ্রামবাসীরা পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখান। এমনকি এদিন সকালে যখন এসডিপিও মৃত ব্যক্তির বাড়িতে ঢোকার চেষ্টা করেন, তখন তাঁকে ঘিরেও বিক্ষোভ দেখান গ্রামবাসীরা। এক বিক্ষোভরত মহিলা ঝাঁটা উঁচিয়েও তেড়ে যান পুলিশের দিকে।

এদিকে মৃত্যুর ঘটনায় পথে নামার হুঁশিয়ারি দিয়েছে যাদব সভা। কীভাবে পুলিশ লকআপে ওই ব্যক্তির মৃত্যু হল, তা নিয়ে পূর্ণাঙ্গ তদন্তের দাবি তুলেছে যাদব সভা। পাশাপাশি উপযুক্ত পদক্ষেপ নেওয়া না হলে অবিলম্বে পথে নামার হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা।

 

 

 

Previous articleতোষাখানা মামলায় গ্রেফতার ইমরান খান, ৩ বছরের সাজা শোনালো পাক আদালত
Next article৩৭০ বাতিলের বর্ষপূর্তি: অশান্তির আশঙ্কায় গৃহবন্দি করা হলো মেহবুবা মুফতিকে