ডুরান্ডের দ্বিতীয় ম্যাচেও জয় মোহনবাগানের, পাঞ্জাবকে হারাল ২-০ গোলে

প্রসঙ্গত এদিন সবুজ-মেরুন দলে ছিলেন সিনিয়র দলের বিশাল কাইথ, হ্যামিল, দিমিত্রি পেত্রাতোস, হুগো বৌমোস শুভাশিস বোসরা। মোহনবাগানের ম‍্যাচ দেখতে এদিন মাঠে যান ইস্টবেঙ্গল কোচ কার্লোস কুয়াদ্রাত।

ডুরান্ড কাপের দ্বিতীয় ম্যাচেও দুরন্ত জয় পেল মোহনবাগান সুপার জায়ান্ট। এদিন কিশোর ভারতী স্টেডিয়ামে পাঞ্জাব এফসিকে ২-০ গোলে হারাল জুয়ান ফেরান্দোর দল। নতুন মরশুমে প্রথমবার দায়িত্বে ছিলেন জুয়ান ফেরান্দো।প্রসঙ্গত এদিন সবুজ-মেরুন দলে ছিলেন সিনিয়র দলের বিশাল কাইথ, হ্যামিল, দিমিত্রি পেত্রাতোস, হুগো বৌমোস শুভাশিস বোসরা। মোহনবাগানের ম‍্যাচ দেখতে এদিন মাঠে যান ইস্টবেঙ্গল কোচ কার্লোস কুয়াদ্রাত।

বৃষ্টিভেজা মাঠে শুরু থেকে খুব বেশি আক্রমণ তুলে আনতে পারেনি কোনও দলই। শুরুর দিকে বেশ জমাট দেখাচ্ছিল দুই দলের ডিফেন্সকেই। মূলত মাঝমাঠের দখল নিয়েই দুই দলের লড়াই চলতে থাকে। মোহনবাগান দলের ডিফেন্স যদিও আরও শক্তিশালী ছিল। যার জেরে প্রথমার্ধে একটাও শট গোলে রাখতে পারেনি পাঞ্জাবের দলটি। মাঝখান থেকে আত্মঘাতি গোলে পিছিয়ে পড়ে তারা। ২৩ মিনিটে নিজের জালেই বল ঢুকিয়ে দেন মেলরয়। এই গোলের আগে অবধি দুই দলই দারুণ খেলছিল। তবে এই গোলের ক্ষেত্রে অনেকটাই কৃতিত্ব প্রাপ্য লিস্টন কোলাসোর।লিস্টন দারুণভাবে ডানদিক থেকে উঠে আসেন।গতিতে পরাস্ত করেন নিখিল প্রভুকে। তাঁর ক্রস ক্লিয়ার করতে গিয়েই তা নিজের দলের গোলেই ঢুকিয়ে দেন মেলরয়। এরপর প্রথমার্ধে গোল করতে পারেনি মোহনবাগান। ৩০ মিনিটে ব্রেন্ডনের শট বাইরে চলে যায়। এছাড়া প্রথমার্ধে দুই দলের বলার মতো কিছুই ছিল না। শুরুতে দুই বিদেশি হুগো বৌমোস ও ব্রেন্ডন হামিলকে খেলান জুয়ান ফেরান্দো।

দ্বিতীয়ার্ধে আক্রমণের ঝাঁঝ বাড়ায় ফেরান্দোর দল। যার ফলে দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল পায় মোহনবাগান। ৪৮ মিনিটেই দলকে এগিয়ে দেন হুগো বৌমোস। দিমিত্রি পেত্রাতোস ও লিস্টন কোলাসোর যুগলবন্দীতে আসে এই গোল। তবে এই গোলের ক্ষেত্রে পাঞ্জাব গোলরক্ষক কিরন লিম্বুর দোষ অস্বীকার করা যায় না। এরপর চেষ্টা করেও আর ম্যাচে ফিরতে পারেনি পাঞ্জাব এফসি। জুয়ান মেরারা চেষ্টা চালালেও গোলমুখ খুলতে পারেননি। বেশ কিছু ক্ষেত্রে গোলরক্ষক বিশাল কাইথও দারুণ কিছু সেভ করেন। এই জয়ের ফলে ডুরান্ডে দু-ম্যাচেই জয় পেল মোহনবাগান।

আরও পড়ুন:ক্যারাটে প্রতিযোগিতায় সোনা জয় কানাইপুরের ছোট্ট অনিকেতের

 

 

Previous articleপ্রথম বক্তা রাহুলই, মঙ্গলে মণিপুর ইস্যুতে অনাস্থা প্রস্তাব আলোচনা সংসদে
Next articleঘোষিত হল মার্লিন সিএসজেসি মিডিয়া ফুটবল টুর্নামেন্ট ২০২৩ এর সূচী