ইডেনের সাজঘরে মেরামতির কাজ , সেখানেই লাগে আগুন : সূত্র

দমকল সূত্রে খবর, আসন্ন একদিনের ক্রিকেট বিশ্বকাপ উপলক্ষে ইডেনের সাজঘর মেরামতির কাজ চলছিল। বুধবার রাত ১১টা ৫০ নাগাদ আচমকা ধোঁয়ায় ভরে যায় সাজঘর।

গতকাল রাতে ইডেনে অগ্নিকাণ্ড। বুধবার রাত ১২ টার আশেপাশে ইডেনের ড্রেসিংরুমে লাগে আগুন। সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে দমকলের দু’টি ইঞ্জিন পৌঁছায়। ঘটনা ঘটার কিছুক্ষণের মধ‍্যে নিয়ন্ত্রণে আসে আগুন। সূত্রের খবর, ইডেনে অ্যাওয়ে দলের সাজঘরে লাগে আগুন। প্রাথমিক অনুমানের ভিত্তিতে দমকলের পক্ষ থেকে জানান হয়, সেই সাজঘরের ভেতরে যে ‘স্টিম রুম’ রয়েছে, সেখানেই কোনও ভাবে শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে।

দমকল সূত্রে খবর, আসন্ন একদিনের ক্রিকেট বিশ্বকাপ উপলক্ষে ইডেনের সাজঘর মেরামতির কাজ চলছিল। বুধবার রাত ১১টা ৫০ নাগাদ আচমকা ধোঁয়ায় ভরে যায় সাজঘর। সেই সময় ঘটনাস্থলে উপস্থিত কর্মীরা তৎক্ষণাৎ দমকলে খবর দেন। সঙ্গে সঙ্গেই দু’টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছয়। রাত সাড়ে ১২টা নাগাদ আগুন নিয়ন্ত্রণে আসে। এই নিয়ে দমকলের এক আধিকারিক বলেন, “শর্ট সার্কিটের ফলে এই আগুন লেগে থাকতে পারে। আগুন লাগার পিছনে কী কারণ তা খতিয়ে দেখা হচ্ছে। সাজঘরে খেলোয়াড়দের ব্যবহার করার জিনিসপত্র ক্ষতিগ্রস্ত হয়েছে। ফলস সিলিং থাকায় আগুন ছড়িয়ে পড়ে। তবে দমকল দ্রুত আসায় আগুন বেশি ছড়াতে পারেনি।”

৫ অক্টোবর থেকে শুরু একদিনের বিশ্বকাপ। ইডেনে সেমিফাইনাল এবং গ্রুপ পর্বের ম‍্যাচ নিয়ে হবে মোট পাঁচটি ম‍্যাচ। ইডেনে প্রথম ম্যাচ রয়েছে ২৮ অক্টোবর। তার আগে এই অগ্নিকাণ্ডের ঘটনায় চিন্তা বাড়াচ্ছে সিএবির অন্দরে।

উল্লেখ, কিছুদিন আগেই ইডেন পরিদর্শনে এসেছিল আইসিসি এবং বিসিসিআইয়ের প্রতিনিধি দল। পরিদর্শন করে খুশি হয় তারা। তবে বিশ্বকাপের আগে অন্দরসজ্জার ক্ষেত্রে বেশ কিছু জিনিসে জোর দেওয়া হয়েছে বলে জানান হয় সিএবির পক্ষ থেকে। তার মধ্যে রয়েছে শৌচাগার, ফুড কোর্ট, হসপিট্যালিটিতে। বদলে ফেলা হচ্ছে মূল প্রবেশপথ, সাজঘর এবং নীচের তলার অন্দরসজ্জাও।

আরও পড়ুন:ডার্বির উত্তাপ, টিকিটের জন‍্য লম্বা লাইন সমর্থকদের, ভিআইপি এবং ভিভিআইপি টিকিট নিল না ইস্টবেঙ্গল

 

 

Previous articleসংসদে মোদির ভাষণের দিনই সামনে এলো মণিপুরের আরেক গণধ.র্ষণের ঘটনা
Next articleব্যর্থ বিজেপির ডবল ইঞ্জিন সরকার! মণিপুর ইস্যুতে মোদি-শাহকে ধুয়ে দিলেন মহুয়া