“দো*ষীদের কাউকে রেয়াত করা হবে না”, যাদবপুরে ছাত্র মৃ*ত্যুর ঘটনায় প্রতিক্রিয়া কুণালের

কেউ বলছেন কার্নিশ থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেছে পড়ুয়া, কেউ বলছেন মাত্রাতিরিক্ত র‍্যাগিংয়ের ফলেই এই কাণ্ড ঘটিয়েছেন। আবার কেউ বলছে সিনিয়ারদের অত্যাচার থেকে নিজেকে বাঁচানোর সময় এমন মর্মান্তিক কাণ্ড ঘটে

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের (Jadavpur University) বাংলা বিভাগের প্রথম বর্ষের ছাত্র স্বপ্নদীপ কুণ্ডুর (Swapnadip Kundu) অস্বাভাবিক মৃত্যু নিয়ে তোলপাড় রাজ্য। মেইন হোস্টেলের তিনতলার বারান্দা থেকে পড়ে গিয়ে মৃত্যু হয় ওই পড়ুয়ার। ময়না তদন্তের প্রাথমিক রিপোর্ট বলছে, উঁচু থেকে পড়ে গিয়েই মৃত্যু হয়েছে স্বপ্নদীপের। তবে এটা নিছক দুর্ঘটনা মানতে পারছে না কেউ। কারণ,তাঁর পরনে কোনও পোশাক ছিল না। কেন দুপুরের পর থেকে অদ্ভূত আচরণ করছিল সে? কেউ বলছেন কার্নিশ থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেছে পড়ুয়া, কেউ বলছেন মাত্রাতিরিক্ত র‍্যাগিংয়ের ফলেই এই কাণ্ড ঘটিয়েছেন। আবার কেউ বলছে সিনিয়ারদের অত্যাচার থেকে নিজেকে বাঁচানোর সময় এমন মর্মান্তিক কাণ্ড ঘটে। কিন্তু কিছু তো একটা ঘটেছে, তা না হলে একটি সুস্থ ছেলে খামোখা কেন এমন ঘটনা ঘটবে?

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া স্বপ্নদীপের মৃত্যুর ঘটনায় ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী ওই ছাত্রের পরিবারকে সমবেদনা জানিয়েছেন। পাশাপাশি পূর্ণাঙ্গ তদন্তের আশ্বাস দিয়েছেন। দোষীদের কাউকে রেয়াত করা হবে না। এদিন এমনটাই জানালেন তৃণমূল কংগ্রেসের মুখপাত্র তথা রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh)। তিনি বলেন, “যাদবপুরে যে ঘটনা ঘটেছে, তাতে র‍্যাগিংয়ের অভিযোগ সামনে এসেছে। এটা অত্যন্ত দূর্ভাগ্যজনক ঘটনা। মুখ্যমন্ত্রী অত্যন্ত ক্ষুব্ধ। ওই জায়গায় কয়েকজন কি আচরণ করেছেন? কে কে ছিল? নতুন ছেলেদের কেন আতঙ্কে থাকতে হবে ওই সম্মানজনক প্রতিষ্ঠানে! অভিযুক্তদের চিহ্নিত করে উপযুক্ত শাস্তি দিতে হবে।”

কুণালের আরও সংযোজন, “হস্টেলের সকলে যেন সহযোগিতা করেন। তাঁদের বাড়ির লোকেরা যেন প্রভাবশালীদের ধরাধরি না করেন। এই সব বরদাস্ত করা হবে না। কেন পোশাক ছিল না? কেন সে ভয়ঙ্কর সংলাপ বলল? তদন্ত চাই। কারা এর পেছনে আছে। দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। নামীদামী লোকদের কাছে অনেকে যাচ্ছেন। কীভাবে মামলা করে ঠেকানো যায়। আইনজীবীর অভাব নেই বুদ্ধি দেওয়ার। কিন্তু বিরোধীদের অনুরোধ এটা করতে দেবেন না।”

 

 

 

 

Previous articleরয়েছে ‘ভাড়ার শিক্ষক’, যোগীরাজ্যে স্কুলে না গিয়েই মাইনে নেন BJP বিধায়কের স্ত্রী
Next articleসিরিয়ার সেনাবাহিনীর উপর বারবার আই.সিস হা.মলা, মৃ.ত অন্তত ২৩