২০২৪-এ দিল্লির মসনদে মহিলা প্রধানমন্ত্রী! তিনি কি মমতা? তুমুল চর্চা রাজনৈতিক মহলে

২০২৪-এর লোকসভা ভোটে পাশা পাল্টাবে! এই ভবিষ্যৎবাণী বিভিন্ন রাজনীতিবিদ থেকে শুরু করে সমাজ বিশেষজ্ঞদের। এক কদম এগিয়ে জ্যোতিষীরা। এক জ্যোতিষীর দাবি, আগামী লোকসভা নির্বাচনে দিল্লির মসনদে বসবেন এক মহিলা। আর এই কথা সামনে আসতেই তুমুল জল্পনা রাজনৈতিক মহলে। সবার নজর এবং প্রথম পছন্দ বাংলার মুখ্যমন্ত্রী তথা নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নাম শোনা যাচ্ছে, কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীর। কেউ কেউ আবার আরও কয়েক কদম এগিয়ে প্রিয়াঙ্কা গান্ধীকে কুর্সিতে দেখতে পাচ্ছেন। সবমিলিয়ে তুমুল চর্চায় কুর্সির কিসসা।

তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় বারবারই বলছেন, ২০২৪-এর মোদি সরকার থাকবে না দিল্লিতে। জয় পাবে বিরোধীদের ইন্ডিয়া জোট। তবে একই সঙ্গে তিনি এও জানিয়েছিলেন, ক্ষমতার লোভ তাঁর নেই। এদিকে মোদিতেই ভরসা গেরুয়া শিবিরের। প্রধানমন্ত্রীর গলাতেও আত্মবিশ্বাসের সুর। এই পরিস্থিতিতে শোরগোল ফেলে দিয়েছেন তিপ্তুর তালুকের নোনাভিনাকেরে শনি মন্দিরের ধর্মাধিকারী ড. যশবন্ত। তাঁর দাবি, ২০২৪ সালের নির্বাচনে কোনও দলই নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পাবে না। একটি জোট সরকার গঠন হবে। প্রধানমন্ত্রী নির্বাচিত হবেন একজন মহিলা। আর এই ভবিষ্যৎ বাণী সামনে আসতেই দেশজুড়ে রাজনৈতিক মহলে তুমুল জল্পনা। আর এর মধ্যে সবচেয়ে বেশি যে নাম শোনা যাচ্ছে, তা হল মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandopadhyay)। রাজনীতিবিদ হিসেবে, জননেত্রী হিসেবে, দক্ষ প্রশাসক হিসেবে মমতাকেই যোগ্যতম মনে করছেন বেশিরভাগ মানুষ। আর যেখানে জোট সরকার গঠনের ভবিষ্যৎ বাণী রয়েছে, সেখানে INDIA জোট ছাড়া আর কোনও নামে উঠে আসছে না। তবে অন্ধ কংগ্রেস সমর্থকদের কথায় সোনিয়া গান্ধীও (Sonia Gandhi) হতে পারেন সেই মহিলা প্রধানমন্ত্রী। দীর্ঘদিন দলের নেতৃত্ব দিয়েছেন। সবচেয়ে বড় কথা গান্ধী-নেহরু পরিবারের বধৃ তিনি। এই সেন্টিমেন্টে ভোট বিতরণী পার করতে পারার সম্ভাবনা রয়েছে। আবার অনেকের কথা উঠে আসছে প্রিয়াঙ্কা গান্ধীর (Priyanka Gandhi) নামও। তাঁদের কথায় তরুণ মুখ হিসেবে, সাধারণ মানুষের সঙ্গে মিশে যাওয়ার ক্ষেত্রে প্রিয়াঙ্কা রয়েছেন দৌড়ে।

তবে কিছু মানুষের প্রশ্ন, কেন একজন জ্যোতিষীর কথায় এত গুরুত্ব দেয়া হচ্ছে! কে তিনি? ইনি সেই জ্যোতিষী যিনি এই বছর কর্নাটক নির্বাচনের আগে ভবিষ্যৎবাণী করেছিলেন জিতবে কংগ্রেস। ১০ মে ভোটগ্রহণ শুরু দিন তিনি যা ভবিষ্যদ্বাণী করেছিলেন, তা নাকি সম্পূর্ণ মিলে গিয়েছে।

যশবন্তের কথায়, ২০২৪ সালের ফেব্রুয়ারিতে শিবরাত্রির পর ভারতে নেতৃত্বের পরিবর্তন হলে, প্রধানমন্ত্রী হবেন কোনও মহিলা। তবে উৎসবের আগে নির্বাচন হলে আবার প্রধানমন্ত্রী হবেন নরেন্দ্র দামোদর মোদি (Narendra Modi)। কোন মহিলা বসবেন প্রধানমন্ত্রী আসনে? সে কথা অবশ্য খোলসা করেননি জ্যোতিষী। তাঁর কথায়, সেই ভবিষ্যৎবাণী তিনি করতে পারবেন ওই শিবরাত্রির পরে। এখন সবার নজর মহাদেবের জটার দিকে, সেখান থেকে জল গড়িয়ে এখন কোন দিকে বয়ে যায় সেটাই দেখার।

আরও পড়ুন:রবির আকাশের মুখভার! বেলা গড়ালেই বৃষ্টির পূর্বাভাস

 

 

 

Previous articleচেনা পিচে সৌরভ, সোশ্যাল মিডিয়ায় ‘দাদাগিরি’র নতুন সিজনের ঝলক দেখালেন মহারাজ!
Next articleযাদবপুরকাণ্ডে খুব তাড়াতাড়িই রহস্যের কিনারা করা হবে: পুলিশ কমিশনার বিনীত গোয়েল