রবির আকাশের মুখভার! বেলা গড়ালেই বৃষ্টির পূর্বাভাস

গত শুক্রবার সন্ধ্যার পর থেকে টানা বৃষ্টিতে ভিজছে কলকাতা। ফলে তাপমাত্রার পারদও অনেকটাই কমেছে। শনিবারের পর রবিবারও সকাল থেকেই মেঘলা আকাশ। এখনও পর্যন্ত রোদের দেখা মেলেনি। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে,আগামী কয়েকদিনও দক্ষিণবঙ্গ সহ গোটা রাজ্যে আবহাওয়া এমনটাই থাকবে। বৃষ্টি হবে উত্তর থেকে দক্ষিণে।আজ উত্তরবঙ্গের দার্জিলিং ও কালিম্পংয়ে ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে।

আরও পড়ুনঃ ফের প্রবল বৃষ্টি হিমাচলে, ফুঁসছে নদী, ধস নেমে বিচ্ছিন্ন যোগাযোগ ব্যবস্থাও

হাওয়া অফিস তরফে খবর, দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে।উপকূলের দিকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতার পাশাপাশি দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি-সহ সর্বত্র বৃষ্টিতে ভিজবে। তবে বুধবার থেকে বৃষ্টি বাড়বে পুরুলিয়া, বাঁকুড়া ও ঝাড়গ্রামে।

স্বাধীনতা দিবসের পরের দিন থেকে অর্থাৎ বুধবার থেকে বৃষ্টি কমবে উত্তরবঙ্গে। তবে দক্ষিণবঙ্গে আপাতত রোজই বৃষ্টি হবে বলে জানা গিয়েছে।
উত্তরবঙ্গের পাঁচ জেলা- দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে আগামী কয়েকদিন। তবে মালদহ এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে। বুধবার থেকে কমবে বৃষ্টির পরিমাণ। রবিবার দার্জিলিং ও কালিম্পংয়ে ভারী বৃষ্টির জেরে সতর্কতা জারি করা হয়েছে।


রবিবার সকালে কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৫ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৪ ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৭৮ থেকে ৯৫ শতাংশ। সকালের দিকে মেঘলা আকাশ ছিল শহরে। তবে বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে কোথাও কোথাও বৃষ্টি শুরু হয়েছে।

Previous articleযাদবপুর বিশ্ববিদ্যালয়ে এবার চুরির অভিযোগ! খোয়া গেল ল্যাপটপ
Next articleচেনা পিচে সৌরভ, সোশ্যাল মিডিয়ায় ‘দাদাগিরি’র নতুন সিজনের ঝলক দেখালেন মহারাজ!