আজ শহরে আসছেন রাষ্ট্রপতি, কখন কোন রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে? জেনে নিন

বৃহস্পতিবার শহরে আসছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। একদিনের সফরে কলকাতায় আসছেন তিনি।একাধিক কর্মসূচি রয়েছে তাঁর। আজ সকাল ১০টা ১৫ মিনিট নাগাদ কলকাতা বিমানবন্দরে পৌঁছবেন রাষ্ট্রপতি মুর্মু।সেখান থেকে তাঁর কনভয় রওনা দেবে রাজভবনের উদ্দেশে। সেখানে ব্রহ্ম কুমারীদের আয়োজিত ‘নেশামুক্ত ভারত অভিযান’-এ যোগ দেবেন তিনি। মধ্যাহ্নভোজনের পর ১টা ১৫ মিনিট নাগাদ রাষ্ট্রপতি গার্ডেনরিচে যাবেন তিনি। সেখানে একটি অনুষ্ঠানে যোগ দিয়ে বিকেলেই দিল্লি ফেরার কথা রয়েছে রাষ্ট্রপতির।তাঁর এক দিনের সফরের জন্য কলকাতায় সকাল থেকে বিকেল পর্যন্ত নির্দিষ্ট কিছু রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। কলকাতা পুলিশের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করে এ বিষয়ে বিস্তারিত জানানো হয়েছে।

আরও পড়ুন:বৃহস্পতিবার কলকাতায় আসছেন রাষ্ট্রপতি, কী কী কর্মসূচি থাকছে?

১) আজ সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত হাডকো থেকে সায়েন্স সিটি পর্যন্ত ইএম বাইপাসের একাংশে যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। তবে জনগণের সুবিধার্থে বিকল্প রাস্তা হিসাবে খোলা থাকবে সিআইটি রোড বা এপিসি রায় রোড থেকে এজেসি বোস রোডের দিকের রাস্তা।
২) দুপুর ২টো ৫০ থেকে ৩টে পর্যন্ত মা ফ্লাইওভার এবং এজেসি বোস রোডের ফ্লাইওভারও পুলিশ নিয়ন্ত্রণ করবে। খোলা থাকবে পার্ক সার্কাস কানেক্টর এবং এজেসি বোস রোড-পার্কস্ট্রিট কিংবা শেকস্‌পীয়র সরণি।ওই রাস্তা দিয়েই রাষ্ট্রপতি মুর্মু ফিরবেন।

৩)সকাল সাড়ে ১০টা থেকে ১১টা ১৫ পর্যন্ত এবং বেলা ১টা থেকে দেড়টা পর্যন্ত হসপিটাল রোড, লাভার্স লেন, খিদিরপুর রোড, রেড রোড এবং আর আর অ্যাভিনিউয়ে যান চলাচল নিয়ন্ত্রণ করবে পুলিশ। তবে বিকল্প রাস্তা হিসাবে এজেসি বোস রোড এবং ডিএল খান রোড থেকে সেন্ট জর্জ গেট রোড হয়ে স্ট্র্যান্ড রোড, জওহরলাল নেহেরু রোডকে খোলা রাখা হয়েছে।
৪) বেলা সাড়ে ১২টা থেকে ১টা ৪৫ পর্যন্ত সিজিআর রোড (পশ্চিম), সিজিআর রোড (পূর্ব), গার্ডেনরিচ রোড (পশ্চিম), গার্ডেনরিচ রোড (পূর্ব), আকরা রোড (পূর্ব) এবং এসপ্ল্যানেড র‌্যাম্পে যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। ডিএইচ রোড, তারাতলা রোড, সন্তোষপুর রোড, ডঃ একে রোড, মিঠাতালাব রোড এবং এজেসি র‌্যাম্প বিকল্প থাকছে।
৫)দুপুর ২টো ৪৫ থেকে ৩টে ১৫ পর্যন্ত এজেসি র‌্যাম্প এবং খিদিরপুর র‌্যাম্প বন্ধ থাকবে। বিকল্প হবে এসপ্ল্যানেড র‌্যাম্প। বিকেল ৩টে থেকে ৩টে ৪৫ পর্যন্ত ইএম বাইপাস (উত্তর) থেকে সায়েন্স সিটি এবং হাডকো পর্যন্ত রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রিত হবে।

Previous articleউত্তর কলকাতায় ভেঙে পড়ল পুরনো বাড়ি! চাপা পড়ে নি.হত ১, আ.হত ২
Next articleBreakfast Sports : ব্রেকফাস্ট স্পোর্টস