Ind vs Ireland: বল হাতে ম্যাজিক বুমরার, DLS নিয়মে ২ রানে জয় ভারতের!

ভারতীয় বোলাররা কোনও সময়ই আয়ারল্যান্ডকে মাঠে সেট হতে দেয়নি। যার ফল হিসেবে, নির্ধারিত কুড়ি ওভারে সাত উইকেট হারিয়ে ১৩৯ রান করেন আইরিশরা।

বিদেশের মাটিতে বুম বুম ম্যাজিক। ৩২৭ দিন পর মাঠে নেমে বল হাতে ম্যাজিক দেখালেন যশপ্রীত বুমরা (Jasprit Bumrah)। বৃষ্টি বিঘ্নিত ভারত বনাম আয়ারল্যান্ড (India vs Ireland T20)টি টোয়েন্টি ম্যাচে ২ রানে জিতল টিম ইন্ডিয়া(Indian Cricket Team)।

আয়ারল্যান্ডের আকাশ নিয়ে সকাল থেকে দুশ্চিন্তা বেড়েছিল। ডাবলিনে হলুদ সর্তকতা জারি করেছিল হাওয়া অফিস। বিশ্বকাপের আগে বুমরা সহ একঝাঁক তরুণ ক্রিকেটাররা কেমন খেলেন সে দিকেই নজর ছিল সবার। প্রথম ম্যাচে নেতৃত্ব থেকে বোলিং পারফরমেন্স , সবেতেই লেটার মার্কস নিয়ে পাশ করলেন বুমরা। মেঘলা আকাশ দেখে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বুমরা। সম্পূর্ণ গতিতে বল করতে না পারলেও ব্যাটারদের শরীর লক্ষ্য করে প্রথম থেকেই বোলিং শুরু করেন ভারতীয় ক্রিকেটের এই তারকা। বুম বুম ম্যাজিকের দেখা মিলল প্রথম ওভারেই । ১১ মাস পরে মাঠে নেমে ফার্স্ট ওভারে দু-দুটো উইকেট পকেটস্থ করেন যশপ্রীত।বুমরার পাশাপাশি নজর কাড়লেন প্রসিদ্ধ। টি-টোয়েন্টির অভিষেকেই প্রথম ওভারে উইকেট নিলেন প্রসিদ্ধ। ভারতীয় বোলাররা কোনও সময়ই আয়ারল্যান্ডকে মাঠে সেট হতে দেয়নি। যার ফল হিসেবে, নির্ধারিত কুড়ি ওভারে সাত উইকেট হারিয়ে ১৩৯ রান করেন আইরিশরা।

লক্ষ্যমাত্রা খুব একটা বেশি ছিল না। তাই কিছুটা হালকা মেজাজেই ১৪০ রান তাড়া করতে নেমে শুরুটা ভাল করেন ভারতের দুই ওপেনার যশস্বী জয়সওয়াল ও রুতুরাজ গায়কোয়াড়। এই ম্যাচে অভিষেক হয়েছে কলকাতা নাইট রাইডার্সের চর্চিত খেলোয়াড় রিঙ্কু সিং-এর। যদিও ব্যাট হাতে দাপট দেখানোর সুযোগ হয়নি তাঁর। পাওয়ার প্লে-র পরেই ক্রেগ ইয়ংয়ের বলে ২৪ রান করে আউট হন যশস্বী। ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে ভাল ছন্দে থাকা তিলক বর্মাও এই ম্যাচে ব্যর্থ। ৬.৫ ওভারের মাথায় ভারত যখন ২ উইকেট হারিয়ে ৪৭ রান করেছে ঠিক তখনই ঝমঝমিয়ে বৃষ্টি শুরু হয়ে যায়। সেই সময় আইরিশদের তুলনায় ২ রানে এগিয়েছিল টিম ইন্ডিয়া। বৃষ্টির জন্য আর খেলা শুরু করা যায়নি। সেই কারণেই ডাকওয়ার্থ লুইস (DLS) নিয়মেই ভারতকে জয়ী ঘোষণা করে দেওয়া হয়। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০ তে এগিয়ে রইল মেন ইন ব্লু।

 

Previous article‘নিজের রাজনৈতিক অমর্যাদা আর করতে চাই না!’, ক্ষো.ভ উগরে দিয়ে তৃণমূলে যোগ বাম নেতার
Next articleছাত্রদের ‘অশিক্ষিত রাজনীতিবিদদের ভোট না দেওয়ার’ সওয়াল করে ব.রখাস্ত শিক্ষক