প্ল্যাটফর্মেই এল না বন্দে ভারত এক্সপ্রেস!হাওড়া স্টেশনে বিক্ষো.ভ ,বিকল্প ট্রেনেই মালদহে রওনা রাজ্যপালের

ঘড়ির কাঁটায় তখন সকাল ৬টা। হাওড়া স্টেশনে তখন বন্দে ভারত এক্সপ্রেসের অপেক্ষায় ভিড় যাত্রীদের। কিন্তু নির্ধারিত সময় পেরিয়ে গেলেও সেমি হাই স্পিড ট্রেনের দেখা পাওয়া গেল না। প্রায় এক ঘণ্টা বাদে বন্দে ভারতের বদলে স্টেশনে পৌঁছয় অন্য একটি ট্রেন। রেলের তরফে জানানো হয়, বন্দে ভারতে যান্ত্রিক ত্রুটি মিলেছে, তাই তাই ট্রেন দেওয়া সম্ভব হয়নি। সেমি হাই স্পিড ট্রেনের বদলে কেন অন্য ট্রেনে উঠতে হবে, তা নিয়ে রীতিমতো ক্ষোভে ফেটে পড়েন যাত্রীরা।এদিকে এই ট্রেনটিতেই মালদহ যাওয়ার কথা ছিল পশ্চিমবঙ্গের রাজ্যপাল সি ভি আনন্দ বোসের। বিকল্প ট্রেনেই অন্য যাত্রীদের সঙ্গে মালদহের উদ্দেশে রওনা দেন তিনিও।

আরও পড়ুনঃ গ্রে.ফতার ডোনাল্ড ট্রাম্প! ভোটের ফলাফল কারচুপি মামলায় আত্মসমর্পণ প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টের
শুক্রবার নির্দিষ্ট সময়ে হাওড়া স্টেশন থেকে ছাড়েনি হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারতে এক্সপ্রেস। ট্রেন না ছাড়ার প্রতিবাদে বন্দে ভারতের বেশ কয়েক জন যাত্রী স্টেশন চত্বরেই বিক্ষোভ দেখাতে শুরু করেন। বিক্ষোভকারীদের অভিযোগ, বন্দে ভারতে তাঁরা টিকিট কেটেছেন ট্রেনের গতি এবং বাকি সুযোগ সুবিধার জন্য। নির্দিষ্ট সময়ে কিন্তু ট্রেন চালু না হওয়ায় তাঁরা অসুবিধায় পড়েছেন।এইনিয়ে রেলের আধিকারিকদের সঙ্গে রীতিমতো বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন যাত্রীরা।
এদিকে মিজোরামে সেতু বিপর্যয়ে মালদহের ২৩ জন পরিযায়ী শ্রমিকের মৃত্যু হয়েছে। সেই সব শ্রমিকের পরিবারের সঙ্গে দেখা করতেই রাজ্যপালের শুক্রবার বন্দে ভারত এক্সপ্রেসে মালদহে যাওয়ার কথা ছিল। কিন্তু শেষ মুহূর্তে ট্রেন বাতিল হওয়ায় বিকল্প ট্রেনেই মালদহের উদ্দেশে রওনা দেন তিনিও।
শেষ মুহূর্তে বন্দে ভারত এক্সপ্রেসের এই গোলযোগ প্রসঙ্গে পূর্ব রেলের আধিকারিক হাওড়া ডিভিশনের ডিআরএম সঞ্জীব কুমার জানিয়েছেন, বন্দে ভারত এক্সপ্রেসে যান্ত্রিক ত্রুটি হয়েছিল। তাই যাত্রীদের নিরাপত্তার কারণে ট্রেনটি ছাড়েনি। তিনি বলেন ‘‘যাত্রীদের নিরাপত্তা সবচেয়ে আগে। যাত্রীদের জন্য বিশেষ ট্রেনের ব্যবস্থা করা হয়েছে। ট্রেনটিকে বন্দে ভারতের গতিতেই চালানো হবে। ওই ট্রেনেও খাবার এবং পানীয় জলের সুব্যবস্থা থাকবে।’’

 

Previous articleBreakfast Sports : ব্রেকফাস্ট স্পোর্টস
Next articleআজ ডুরান্ডের কোয়ার্টার ফাইনালে নামছে ইস্টবেঙ্গল, গোকুলামকে নিয়ে সতর্ক কুয়াদ্রাত