মধ্যপ্রদেশে দ.লিত যুবককে পিটিয়ে খু.ন, মাকে বি.বস্ত্র করার অভিযোগ

বোনের দায়ের করা যৌন হয়রানির অভিযোগ প্রত্যাহার করতে অস্বীকার করায় দলিত যুবককে পিটিয়ে মারল দুর্বৃত্তরা।এখানেই শেষ নয়,নির্যাতিতার ৪৯ বছর বয়সী মাকেও বিবস্ত্র করে তাঁকেও মারধর করে অভিযুক্তরা। ন্যাক্কারজনক এই ঘটনাটি ঘটেছে বিজেপি শাসিত মধ্যপ্রদেশের সাগর জেলায়।

আরও পড়ুনঃ দত্তপুকুরে বা*জি কারখানায় বি*স্ফোরণ!গুরুতর জ*খম বেশ কয়েকজন
পুলিশ সূত্রে খবর, বছর চারেক আগে বাড়ি ফেরার পথে যৌন হেনস্থা করা হয় মৃত যুবকের বোনকে।এর বিরুদ্ধে অভিযুক্ত বিক্রম সিংহ(২৮) নামক এক যুবকের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের হয়। যদিও বছরের পর বছর কেটে গেলেও মামলার আজও কিনারা হয়নি। অভিযুক্ত বিক্রম দলিত ও যুবক এবং তার পরিবারকে ক্রমাগত ওই অভিযোগ প্রত্যাহারের জন্য নিয়মিত চাপ দিত। কিন্তু তাতে রাজি না হওয়ায় বৃহস্পতিবার দলিত যুবকের বাড়িতে চড়াও হয় অভিযুক্ত বিক্রম সিংহ ও তার দলবল। এরপর নির্যাতিতার ভাই ও মায়ের উপর হামলা চালানো হয়।
এই প্রসঙ্গে খুরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নিতিন পাল বলেছেন, “দুজনকে আহত অবস্থায় বুন্দেলখন্ড মেডিক্যাল কলেজে নিয়ে যাওয়া হয়, সেখানে ডাক্তাররা যুবকটিকে মৃত ঘোষণা করেন।তার মায়ের চিকিৎসা চলছে। অভিযুক্তরা মৃত যুবকের মেরে বিবস্ত্রও করেছিল। ৯ জনকে এই মামলায় গ্রেফতার করা হয়েছে।” বুন্দেলখন্ড মেডিক্যাল কলেজের সুপারিনটেনডেন্ট আরসি পান্ডে বলেছেন, “মহিলাটির একটি হাতে ফ্র্যাকচার এবং সামান্য আঘাত ছিল। তার অবস্থা স্থিতিশীল।” নির্যাতিত পরিবারের দায়ের করা অভিযোগের ভিত্তিতে, পুলিশ ভারতীয় দণ্ডবিধির ধারা ৩০২ (খুন), ৩৫৩ (যৌন হয়রানি) এবং ৩২৩ (স্বেচ্ছায় আঘাত করা) এবং তফসিলি জাতি ও তফসিলি ধারা সহ উপজাতি (অত্যাচার প্রতিরোধ) আইন, ১৯৮৯ এর অধীনে ৯ অভিযুক্তের বিরুদ্ধে মামলা করেছে। সমস্ত অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে।

 

Previous articleবিশ্ব অ্যাথলেটিক্স চ‍্যাম্পিয়নশিপে ইতিহাস গড়ল ভারত, ফাইনালে রিলে দল
Next articleফের একসঙ্গে শাহরুখ -অমিতাভ ! কিং খানের বাড়ির বাইরে পুলিশি প্রহরা