জিতেগা ভারত: I.N.D.I.A.-র তৃতীয় বৈঠকে ‘যতদূর সম্ভব’ আসন সমঝাতা করে লড়াইয়ের সংকল্প

I.N.D.I.A.-র তৃতীয় বৈঠকে ৩ সংকল্প। তার মধ্যে প্রধান হল আসন সমঝোতা। এক আসন, এক দল- এই নীতি নিয়ে শীঘ্রই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। একই সঙ্গে বিভিন্ন জায়গায় জনসভা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। “জুড়েগা ভারত, জিতেগা ভারত”- বিভিন্ন ভাষায় I.N.D.I.A. জোটের এই স্লোগান প্রচার করা হবে।

যতদিন যাচ্ছে তত মজবুত হচ্ছে বিজেপি বিরোধী I.N.D.I.A. জোট। পাটনা, বেঙ্গালুরুর পরে মুম্বই। বেশ কদম এগিয়ে গেল বিজেপি বিরোধী জোট। এদিনের বৈঠকে সমন্বয় কমিটি গঠনের পাশাপাশি প্রধানত আসন সমাঝোতা নিয়ে আলোচনা হয়। বৈঠকের নির্যাস যা লিখিত আকারে প্রকাশ করে I.N.D.I.A. তাতে স্পষ্ট উল্লেখ রয়েছে, আসন্ন লোকসভা নির্বাচনে যতদূর সম্ভব আসন সমঝোতা করে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। রাজ্য অনুযায়ী আসন ভাগাভাগির বিষয়ে দ্রুত কাজ শুরু হবে। এবিষয়ে জোটে থাকা দলগুলি অন্যদের সহযোগিতা করবে।


এর পাশাপাশি, যে সব ঘটনা জনগণের উদ্বেগ বাড়িয়ে দিচ্ছে, মোদি সরকারের সেই জনবিরোধী কাজের বিষয়ে সবার সামনে আনা হবে। গুরুত্বপূর্ণ বিষয়গুলিকে নজরে রেখে দেশজুড়ে শীঘ্রই জনসভা করবে I.N.D.I.A. জোট।

নয়া স্লোগান- জুড়েগা ভারত, জিতেগা ভারত বিভিন্ন ভাষায় প্রচারাভিযান ও স্যোশাল মিডিয়ায় ছড়িয়ে দেওয়া হবে। এদিনর বৈঠকে জোটের লোগো প্রকাশিত হতে পারে বলে জল্পনা ছিল। কিন্তু সেটা হয়নি। ঠিক হবয়নি জোটের মুখপাত্রের নামও। তবে, শীঘ্রই সেটা হবে বলে সূত্রের খবর।

 

 

 

 

 

Previous articleসিআইডি তদন্তে আস্থা, সিবিআইয়ের আগে লক্ষ্যে পৌঁছতে পারবে:পর্যবেক্ষণ বিচারপতি বসুর
Next articleসরকারি অনুমোদন ছাড়াই বেহালায় ৩২ বছর চলছে স্কুল! তথ্য তলব আদালতের