সনাতন ধর্ম: স্ট্যালিনপুত্রের বিতর্কিত মন্তব্যকে সমর্থন কার্তি চিদম্বরম ও খাড়গেপুত্রের

তামিলনাড়ুর(Tamilnadu) মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিনের(MK Stalin) পুত্র উদয়নিধি স্ট্যালিনের(Udaynidhi Stalin) মন্তব্যকে ঘিরে বিতর্ক চরম আকার নিয়েছে। হিন্দু ধর্ম নিয়ে তাঁর মন্তব্যের বিরোধিতায় সরব হয়েছে বিজেপি। এবার উদয়নিধির নাম না নিয়ে তাঁর সুরে গলা মেলাতে দেখা গেল বিরোধী জোটের নেতাদের। তালিকায় খাড়গেপুত্র প্রিয়ঙ্ক খাড়গের পাশাপাশি গলা মেলালেন পি চিদম্বরমের পুত্র কার্তি চিদম্বরম(Karti Chidambaram)।

ডিএমকে মন্ত্রী উদয়নিধির নাম না করেই তাঁর সুরে সুর মেলান কর্নাটকের(Karnata) মন্ত্রী তথা কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের পুত্র প্রিয়ঙ্ক খাড়গে(Priyank Kharge)। সোমবার খাড়্গে পুত্র বলেন, “যে ধর্ম সমতাকে স্বীকার করে না, সেই ধর্ম নির্মূল হয়ে যাওয়াই কাম্য।” প্রসঙ্গত, কংগ্রেস সভাপতি খাড়্গে বৌদ্ধ ধর্মাবলম্বী।
পাশাপাশি কংগ্রেস নেতা তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পি চিদম্বরম পুত্র কীর্তি চিদম্বরম স্ট্যালিন পুত্র উদয়নিধিকে সম্পূর্ণ সমর্থন করে বলেন, “সনাতন ধর্ম বর্ণ বৈষম্য ভিত্তিক সমাজের জন্য একটি কোড ছাড়া আর কিছুই নয়। সনাতন ধর্মের প্রবক্তারা পুরনো যুগ ফিরিয়ে আনার চেষ্টা করছেন। জাতপাত ভারতের জন্য অভিশাপ। আর এই জাতপাতের বিভাজন সনাতন ধর্মের প্রধান অঙ্গ।” স্বাভাবিকভাবেই স্ট্যালিন পুত্রের মন্তব্যের পর একের পর বিরোধী শিবিরের নেতাদের সেই বক্তব্যকে সমর্থন বিতর্ক আরও বাড়িয়ে তুলেছে।

উল্লেখ্য, উদয়নিধি স্ট্যালিন শনিবার চেন্নাইয়ের সাংবাদিক বৈঠকে মন্তব্য করেন, “কিছু জিনিসের প্রতিবাদ করা যায় না। সেগুলির অবলুপ্ত ঘটানো দরকার। আমরা ডেঙ্গু, মশা, ম্যালেরিয়া কিংবা করোনার বিরোধিতা করি না। আমরা সেটা নির্মূল করি। ঠিক সেভাবেই আমাদের সনাতন ধর্মকে(Sanatana dharma) অবলুপ্ত করতে হবে। ‘সনাতন’ শব্দটা এসেছে সংস্কৃত থেকে। এটা সামাজিক ন্যায় ও সাম্যের বিরুদ্ধে। কারণ এই ধর্ম সামাজিক ন্যায়কে অস্বীকার করে। বর্ণভেদ প্রথায় বিশ্বাস করে।” পাশাপাশি তাঁকে আরও বলতে শোনা যায়, “এই ধর্ম নারীদের স্বামীর সঙ্গে সহমরণে যেতে বাধ্য করেছে। এই ধর্ম স্বামীহারা নারীদের সাদা থান পরতে বাধ্য করে। অন্যদিকে, ‘দ্রাবিড়ম’ অর্থাৎ ডিএমকে অনুসৃত দ্রাবিড় মতাদর্শ অনুসরণ করে আমাদের সরকার মহিলাদের জন্য বিনা ভাড়ায় ভ্রমণের সুযোগ দিয়েছে। মেয়েদের কলেজের শিক্ষার জন্য মাসে হাজার টাকা সহায়তা দিচ্ছে। ১৫ সেপ্টেম্বর থেকে সব মহিলা মাসে হাজার টাকা করে ভাতা পাবেন।”

Previous articleপরিযায়ী শ্রমিকদের নামের তালিকা দেবে রাজ্য, শিল্পপতিদের কাছে কাজে নেওয়ার বার্তা মুখ্যমন্ত্রীর
Next articleধীরে ধীরে সুস্থ হচ্ছেন পন্থ, সোশ্যাল মিডিয়ায় নিজেই দিলেন বড় আপডেট