মধ্যরাতে হাওড়া-বর্ধমান শাখায় ট্রেন চলাচল স্তব্ধ, চরম দু.র্ভোগে পড়ে রেলের উপর ক্ষো.ভ উগড়ে দিলেন যাত্রীরা

হাওড়া কারশেডে লাইনে কাজ হচ্ছে।কিন্তু রেলের তরফে কোনও খবর দেওয়ায় হল না যাত্রীদের। স্বভাবতই ট্রেনে চেপেও গন্তব্যে পৌঁছতেই পারলেন না হাওড়া থেকে মেন লাইনে বর্ধমান লোকালের যাত্রীরা। মধ্যরাতে রেলের এই গাফিলতির জন্য চরম দুর্ভোগের শিকার হতে হয় যাত্রীদের। কার্যত দুর্বিষহ অবস্থার মধ্যে পড়ে রেলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন যাত্রীরা।

আরও পড়ুন:রেললাইনে হাতিমৃ.ত্যু ঠেকাতে একযোগে কাজ করবে রেল ও বন দফতর, বসবে আধুনিক প্রযুক্তি

হাওড়া থেকে মেন লাইনে শেষ বর্ধমান লোকাল ছাড়ার সময় রাত ১০টা ১০ মিনিটে। শনিবার নির্ধারিত সময়ের মিনিট তিনেক পরে সেই ট্রেন ছেড়েছিল। কিন্তু সময়সূচি অনুযায়ী, যখন তার ব্যান্ডেল পৌঁছে যাওয়ার কথা, তখনও সেই ট্রেন হাওড়া স্টেশনের কারশেড টপকাতে পারেনি। যখন ট্রেনটির থাকার কথা শক্তিগড় বা গাঙপুর, তখন সেটি শেওড়াফুলি ঢোকেনি। শনিবার মধ্যরাতে এ ভাবেই দুর্ভোগে পড়তে হয় যাত্রীদের। ভুক্তভোগী যাত্রীদের অনেকের বক্তব্য, এই ধরনের অব্যবস্থা লেগেই রয়েছে। ট্রেন সময়ে চলাটাই এখন বিস্ময় হয়ে দাঁড়িয়েছে। তবে শনিবার সব কিছুকে ছাপিয়ে গিয়েছে বলে অভিমত যাত্রীদের অনেকের।
হাওড়া থেকে ১০টা ১০ মিনিটে বর্ধমান, ১০টা ২০ মিনিট এবং ১০টা ৩০ মিনিটে ব্যান্ডেল লোকাল ছাড়ে। শনিবার একই লাইনে পর পর ট্রেনগুলি দাঁড়িয়ে পড়ে। আটকে পড়ে অনেক দূরপাল্লার ট্রেনও। ডাউনেও ট্রেন চলাচল ব্যহত হয়। বহু জায়গায় ট্রেন থেকে লাফিয়ে নেমে লাইন ধরে হেঁটে কাছের স্টেশনে পৌঁছতে দেখা যায় অনেককে। কোলে বাচ্চা নিয়ে অনেক মহিলাও লাইন ধরে হাঁটতে শুরু করেন।

 

Previous articleরবির সকালেই আদালতে পেশ করা হল চন্দ্রবাবুকে, গ্রে*ফতারির বিরোধিতায় বিক্ষো*ভ টিডিপি সমর্থকদের
Next articleআজ ভারত-পাক মহারণ, শাহিনদের নিয়ে বড় মন্তব্য শুভমনের