গান্ধী জয়ন্তীতে ধর্ণার অনুমতি না দিলে রাজঘাটে প্রার্থনা করবে তৃণমূল: মমতা বন্দ্যোপাধ্যায়

রাজ্যের ন্যায্য পাওনার দাবিতে আগামী ২ অক্টোবর দিল্লি চলোর ডাক দিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। যেখানে সামিল হবেন খোদ বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

১০০ দিনের কাজের বকেয়া টাকা থেকে শুরু করে আবাস যোজনা, কেন্দ্রীয় বঞ্চনার শিকার বাংলা। একুশের বিধানসভা ভোটে গোহারা হারের পরে রাজনৈতিক প্রতিহিংসা থেকে বাংলার গরীব মানুষের টাকা আটকে রেখেছে কেন্দ্রের নরেন্দ্র মোদি সরকার (Modi Govt)। গরিব ভাতে মারার চেষ্টা করছে বিজেপি। রাজ্যের ন্যায্য পাওনার দাবিতে আগামী ২ অক্টোবর দিল্লি চলোর ডাক দিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। যেখানে সামিল হবেন খোদ বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

কিন্তু তৃণমূলকে ভয় পেয়ে অমিত শাহের পুলিশ রামলীলা ময়দানে ধর্ণার অনুমতি দেয়নি। এরপর দ্বিতীয়বার দিল্লি পুলিশের অনুমতি চেয়ে চিঠি দিয়েছে তৃণমূল। এবার ২ ও ৩ অক্টোবর, যন্তর-মন্তর, কেন্দ্রীয় কৃষি ভবনের বাইরে ও কেন্দ্রীয় গ্রামোন্নয়নমন্ত্রী গিরিরাজ সিংয়ের বাসভবনের সামনে ধর্নায় বসার অনুমতি চাওয়া হয়েছে। তবে এক্ষেত্রেও রাজনৈতিক প্রতিহিংসা থেকে যদি বিজেপির পুলিশ অনুমতি না দেয়, সেক্ষেত্রে নিজেদের ভাবনার কথা জানিয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি স্পষ্ট জানালেন, ধর্ণা হবেই। পুলিশ যদি বাধা দেয়, তাহলে ২ অক্টোবর অর্থাৎ, গান্ধী জয়ন্তীতে রাজঘাটে জাতির জনকের কাছে প্রার্থনা জানাবে তৃণমূল। গান্ধীজিকে শ্রদ্ধায়-স্মরণ করতে নিশ্চয় পুলিশি অনুমতির দরকার নেই!

 

 

 

 

 

 

Previous articleরাজনৈতিক প্রতিহিংসার কারণেই অভিষেককে তলব: তীব্র ক্ষোভ প্রকাশ মমতার
Next articleকোহলিতে মুগ্ধ আক্রম, বিরাটকে নিয়ে বিরাট বার্তা প্রাক্তন পাক ক্রিকেটারের