নেইমারের ভেল্কিতে পেরুর বিরুদ্ধে জয় পেল ব্রাজিল

ম্যাচের শুরু থেকেই আক্রমণ-প্রতি আক্রমণে খেলা জমে ওঠে। সেখানে কিছুটা এগিয়েই ছিল ব্রাজিল। তবে বারবার একই আফসোস করতে হয়েছে ব্রাজিলকে।

বুধবার সকাল ৮টায় পেরুর লিমায় মুখোমুখি হয়েছিল ব্রাজিল ও পেরু। ম্যাচটিতে ১-০ গোলের জয় পায় ব্রাজিল। জয়সূচক একমাত্র গোলটি করেন ব্রাজিল ডিফেন্ডার ও পিএসজি তারকা মারকুইনহোস। কর্নার থেকে নেইমারের ক্রস ঠিকমতো কাজে লাগান মারকুইনহোস।নিখুঁত হেডে পেরুর জালে বল জড়ান ব্রাজিল ডিফেন্ডার।

ম্যাচের শুরু থেকেই আক্রমণ-প্রতি আক্রমণে খেলা জমে ওঠে। সেখানে কিছুটা এগিয়েই ছিল ব্রাজিল। তবে বারবার একই আফসোস করতে হয়েছে ব্রাজিলকে।কিন্তু শেষ পর্যন্ত নেইমার-মারকুইনহোস যুগলবন্দিতে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে সেলেসাও বাহিনী। ম্যাচের ১৫তম মিনিটে প্রথম সফলতা পায় ব্রাজিল। কিন্তু রাফিনহার করা গোলটি বাতিল হয় অফসাইডের কারণে। ক্যাসেমিরো বল পাসের আগে অফসাইডে চলে যান নেইমার ও রদ্রিগো। তাতে জালের দেখা পেয়েও স্কোরলাইন শূন্য থাকে ব্রাজিলের।

২২ মিনিটে পেরুর ডি-বক্সের মধ্যে দারুণ পজিশনে বল পান রিচার্লিসন, কিন্তু তার নেওয়া হেড গোল লাইনের বাইরে চলে যায়। তবে ৬ মিনিট পরে ব্রুনো গুইমারেসের পাস থেকে উড়ে আসা বলে সফলভাবে হেড দেন ব্রাজিল স্ট্রাইকার। শূন্যে ভেসে নেওয়া রিচার্লিসনের হেডটি ছিল দৃষ্টিনন্দন। তবে এবারও কপাল মন্দ ব্রাজিলের। এই গোলটিও বাতিল হয় অফসাইডের কারণে। তাতে ৩০ মিনিটের মধ্যে দুবার জালে বল জড়িয়েও হতাশ হতে হয় হলুদ জার্সিধারীদের। প্রথমার্ধে গোল শূন্য স্কোর নিয়ে দুদল বিরতিতে যায়।

বিরতি থেকে ফিরে পেরু গোলের সামনে যেন অভেদ্য দেওয়াল রচনা করে। আর সেই দেওয়ালে বারবার মুখ থুবড়ে পড়ে ব্রাজিল।ব্রাজিল প্রতিনিয়ত চেষ্টা চালিয়েছে পেরুর ডিফেন্ডিং দেয়াল ভাঙতে। কিন্তু বারবার ব্যর্থ হয়েছে নেইমার-রদ্রিগো বাহিনী। খেলার শেষদিকে কর্নারের সুযোগ পায় ব্রাজিল। আর সেটিকেই কাজে লাগায় দলটি। কর্নার কিক থেকে অসাধারণ নৈপুণ্যে বল গোলের সামনে পাঠান নেইমার। সেখান থেকে হেডের মাধ্যমে জালে বল জড়াতে ভুল করেননি মারকুইনহোস। তাতেই ১-০ গোলের লিড পায় নেইমার বাহিনী। শেষ পর্যন্ত আর কোনও গোল না হওয়ায় জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল। ম্যাচটিতে ৬২ শতাংশের বেশি সময় বল নিজেদের দখলে রেখেছিল দলটি। সে সময়ে ৯ বার আক্রমণ শানান নেইমাররা। দলটি গোলমুখে শট নেয় ৩ বার। আর পেরু ৬ বার আক্রমণ করলেও লক্ষ্যে কোনও শট নিতে পারেনি। যার ফলে ঘরের মাটিতে হারতে হয় তাদের।

 

 

 

Previous articleভয় পেয়েই সমন্বয় বৈঠকের দিন তলব! সরব তৃণমূল, অভিষেকের পাশে INDIA
Next articleআপনিই কি বিরোধী জোটের নেত্রী? বিক্রমসিঙ্ঘের প্রশ্নে মমতার মুখে “ওহ্ মাই গড”!