বিশ্বের বৃহত্তম যাত্রীবাহী বিমান এ ৩৮০তে দুবাই থেকে মাদ্রিদের পথে মমতা

 

কুণাল ঘোষ
মুখ্যমন্ত্রীর সফরসঙ্গী

বাংলায় লগ্নি আনতে স্পেন সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার সকালে কলকাতা থেকে দুবাই পৌঁছানোর পর বুধবার সকালে প্রতিনিধি দলকে সঙ্গে নিয়ে তিনি রওনা দিলেন স্পেনের উদ্দেশ্যে। এদিন দুবাই বিমানবন্দর থেকে বিশ্বের বৃহত্তম যাত্রীবাহী বিমান এ 380-র দোতালায় শুরু হল মুখ্যমন্ত্রীর সফর। সময়ের হিসাব কষলে সকালে দুবাই থেকে শুরু হচ্ছে এই যাত্রা। স্পেনের মাদ্রিদে বিমানটি অবতরণ করবে দুপুরবেলা। যা ভারতীয় সময় অনুযায়ী বিকেল।

আরও পড়ুনঃ স্পেন সফরের পথে দুবাইতে ছবি আঁকলেন মুখ্যমন্ত্রী, মুগ্ধ সবাই

BGBS-কে সামনে রেখে বিদেশের শিল্পপতিদের বাংলায় ডেকে আনার লক্ষ্যেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই সফর। শুক্রবার মাদ্রিদে বসবে এই শিল্প বৈঠক। বুধবার সকালে দুবাই ছাড়ার আগে মঙ্গলবার রাতে শিল্প নোটগুলি নিয়ে ঘরোয়া বৈঠক করেন মুখ্যমন্ত্রী। এই বৈঠকে উপস্থিত ছিলেন, মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী, মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা আলাপন বন্দ্যোপাধ্যায় এবং শিল্পসচিব বন্দনা যাদব। অবশ্য বিদেশ শহরে কাজের ফাঁকে বরাবরই একটু ‘হালকা মুডে’ ধরা দেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবারও তার ব্যতিক্রম হয়নি। মঙ্গলবার সকালে রওনা দিয়ে দুবাইতে নেমে নিজের মতো করে সময় কাটাতে দেখা যায় মুখ্যমন্ত্রীকে। সেই সময়ের মাঝেই রং-তুলি তুলে নেন মুখ্যমন্ত্রী। আঁকেন ছবি। ইতিমধ্যেই সেই ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। মুখ্যমন্ত্রী ছবিটির নাম দিয়েছেন আর্থ লাফ্‌স ইন ফ্লাওয়ার্স।

মমতা বন্দ্যোপাধ্যায়ের দীর্ঘ ১২ বছরের শাসনকালে সিঙ্গাপুর, লন্ডন, জার্মানি, স্কটল্যান্ড সহ বিশ্বের একাধিক দেশে সফর করেছেন। তবে মমতার স্পেন সফর এই প্রথম। এই সফরে মুখ্যমন্ত্রীর সঙ্গে রয়েছে রাজ্য সরকারের প্রতিনিধিদল। যেখানে সরকারের উচ্চপদস্থ আধিকারিকদের পাশাপাশি প্রতিনিধিদলের সদস্য হয়ে এসেছেন একঝাঁক শিল্পপতিও। এছাড়া এই দলে যুক্ত হয়েছেন প্রকাশনা এবং ক্রীড়াজগতের সদস্যেরাও।

Previous articleBreakfast news : ব্রেকফাস্ট নিউজ
Next articleপ্রাকৃতিক বিপ*র্যয়ের দাপটে লণ্ডভণ্ড লিবিয়ায় লাফিয়ে বাড়ছে মৃ.তের সংখ্যা, নিখোঁ.জ বহু