আইসিসি র‍্যাঙ্কিং-এ উন্নতি বিরাট-রোহিতদের, ক্রিকেটজীবনের সেরা জায়গায় শুভমন

একদিনের ক্রিকেটে বোলারদের র‍্যাঙ্কিং-এ উন্নতি হয়েছে ভারতীয় ক্রিকেটারদেরও। এশিয়া কাপে ভাল ফর্মে থাকা কুলদীপ যাদব পাঁচ ধাপ এগিয়ে সাত নম্বরে জায়গা পেয়েছেন।

চলতি এশিয়া কাপে ভালো খেলার পুরস্কার পেলেন শুভমন গিল। আইসিসি সদ‍্য প্রকাশিত একদিনের ক্রিকেটের ব‍্যাটারদের র‍্যাঙ্কিং-এ ক্রিকেটজীবনের সেরা জায়গায় উঠে এলেন ভারতের এই তরুণ ওপেনার। বুধবার প্রকাশিত হয় আইসিসি একদিনের ক্রিকেটের ব‍্যাটারদের তালিকা। সেখানে দেখা যায় দ্বিতীয় স্থানে শুভমন। প্রথম পাকিস্তানের বাবর আজম।

সদ‍্য প্রকাশিত আইসিসি ব‍্যাটারদের র‍্যাঙ্কিং-এ, শীর্ষে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। বাবরের পয়েন্ট ৮৬৩। তাঁর পরেই রয়েছেন শুভমন গিল। একধাপ এগিয়ে দ্বিতীয় স্থানে তিনি। পাকিস্তানের বিরুদ্ধে ৫৮ রানের ইনিংসের সুবাদে এই উত্থান শুভমনের। শুভমনের পয়েন্ট ৭৫৯। র‍্যাঙ্কিং-এ উন্নতি বিরাট কোহলি, রোহিত শর্মারাও। পাকিস্তানের বিরুদ্ধে ১২২ রানের অপরাজিত ইনিংস খেলে দু’ধাপ উঠে কোহলি রয়েছেন আট নম্বরে। কোহলির পয়েন্ট ৭১৫। অন্য দিকে টানা তিন ম্যাচে অর্ধ শতরান করে রোহিত উঠে এসেছেন নয় নম্বরে। রোহিতের পয়েন্ট ৭০৭। ২০১৮ সালের পর এই প্রথম একদিনের ক্রিকেটে ব্যাটারদের র‍্যাঙ্কিং-এ প্রথম ১০ জনের তিন জন ভারতীয়। র‍্যাঙ্কিং-এ উন্নতি কে এল রাহুল এবং ঈশান কিষাণেরও। পাকিস্তানের বিরুদ্ধে শতরানের পুরস্কার পেয়েছেন রাহুল। ১০ ধাপ এগিয়ে তিনি রয়েছেন ৩৭তম স্থানে। ঈশান কিষাণ দু’ধাপ এগিয়ে রয়েছেন ২২ নম্বরে।

একদিনের ক্রিকেটে বোলারদের র‍্যাঙ্কিং-এ উন্নতি হয়েছে ভারতীয় ক্রিকেটারদেরও। এশিয়া কাপে ভাল ফর্মে থাকা কুলদীপ যাদব পাঁচ ধাপ এগিয়ে সাত নম্বরে জায়গা পেয়েছেন। যশপ্রীত বুমরাহ আট ধাপ এগিয়ে ২৭ নম্বরে এবং হার্দিক পান্ডিয়া ২১ ধাপ এগিয়ে ৫৬ নম্বরে রয়েছেন। বোলিং-এ শীর্ষে অস্ট্রেলিয়ার জস হ‍্যাজলউড। অলরাউন্ডারদের ক্রমতালিকাতেও হার্দিক চার ধাপ এগিয়ে ছ’নম্বরে উঠে এসেছেন। শীর্ষে শাকিব উল হাসান।

আরও পড়ুন:নেতৃত্বে সুনীল, ঘোষণা হয়ে গেল আসন্ন এশিয়ান গেমসের জন‍্য ভারতীয় ফুটবল দল

 

 

 

 

Previous articleAI-এর মাধ্যমে রাজ্যে স্প্যানিশ শিক্ষা: মুখ্যমন্ত্রীর স্পেন সফরে গুরুত্বপূর্ণ বৈঠক
Next articleইন্ডিয়া নাকি ভারত, তরজার আবহেই নাম বদল করল ব্লু ডার্ট! নয়া নাম কী?