“বিশ্ববিদ্যালয়ের গেট থেকে আন্দোলন পৌঁছে যাবে রাজভবনে”, স্বৈ.রাচারী রাজ্যপালকে হুঁ.শিয়ারি টিএমসিপির

ধরনা-আন্দোলন বিশ্ববিদ্যালয়ের গেট থেকে পৌঁছে যেতে পারে রাজভবনের ফটকে। আজ, শুক্রবার যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বাইরে ধরনা মঞ্চ থেকে রাজ্যপালকে সি ভি আনন্দ বোসকে কার্যত হুঁশিয়ারি দিল তৃণমূল ছাত্র পরিষদ।

স্বেচ্ছাচার বন্ধ করুন। স্বৈরাচারী মনোভাব থেকে দূরে সরে বিশ্ববিদ্যালয়ের আচার্যের পদ ছাড়ুন রাজ্যপাল। অন্যথায়, ধরনা-আন্দোলন বিশ্ববিদ্যালয়ের গেট থেকে পৌঁছে যেতে পারে রাজভবনের ফটকে। আজ, শুক্রবার যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বাইরে ধরনা মঞ্চ থেকে রাজ্যপালকে সি ভি আনন্দ বোসকে কার্যত হুঁশিয়ারি দিল তৃণমূল ছাত্র পরিষদ।

রাজ্যপাল তথা আচার্যের তুঘলকি আচরণের প্রতিবাদে এদিন সরব ছিল তৃণমূলের ছাত্র সমাজ। শাসক দলের প্রতিবাদী পড়ুয়ারা সমস্বরে ধিক্কার জানাতে থাকেন স্বৈরাচারী রাজ্যপালকে। তাঁদের অভিযোগ, আচার্য পদের অপব্যবহার করে সি ভি আনন্দ বোস যেভাবে একের পর এক অস্থায়ী উপাচার্য নিয়োগ করছেন তাতে বিশ্ববিদ্যালয়ের পুরো সিস্টেমটাই নষ্ট হয়ে যাচ্ছে। ক্ষতিগ্রস্ত হচ্ছেন ছাত্রছাত্রীরা। পড়ুয়াদের দাবি, আচার্যের পদ ছাড়ুন রাজ্যপাল। আচার্যপদে বরণ করে নেওয়া হবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে।

রাজ্যপালের তুঘলকি আচরণের প্রতিবাদে সারা রাজ্যে সরকারপোষিত বিশ্ববিদ্যালয়গুলির গেটে যে অবস্থান-বিক্ষোভের ডাক দিয়েছে তৃণমূল ছাত্র পরিষদ, তারই অঙ্গ হিসেবে এদিন যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ধরনা-আন্দোলন হয়। তৃণমূল ছাত্র পরিষদের যাদবপুর বিশ্ববিদ্যালয় ইউনিটের সভানেত্রী রাজন্যা হালদার রাজ্যপালের আচরণে তীব্র ক্ষোভপ্রকাশ করে বলেন, “যতদিন না পর্যন্ত রাজ্যপাল সাধারণ ছাত্রছাত্রীদের হেনস্থা বন্ধ করছেন ততদিন পর্যন্ত সাধারণ ছাত্রছাত্রীরা রাজপথে থাকবেন। বিশ্ববিদ্যালয়ের গেট থেকে প্রয়োজনে বিক্ষোভ-আন্দোলন পৌঁছে যাবে রাজভবনের গেটে। নেওয়া হবে আরও বিভিন্ন আন্দোলনের পথ।”

 

 

 

 

Previous articleধোপে টিকল না আর্জি! ফের খারিজ পার্থ চট্টোপাধ্যায়ের জামিনের আবেদন
Next articleছেলেদের হস্টেলের তালিকা! লিপস অ্যান্ড বাউন্ডস ফাইলকাণ্ডে নয়া মোড়, চাপে ইডি