বু.লেটপ্রুফ জ্যাকেট ছিল না কেন? কেন্দ্রকে কাঠগড়ায় তুলে প্রশ্ন অনন্তনাগের শহিদের মায়ের

তাঁর প্রশ্ন, ”সরকার কী করছে? সেনা জওয়ানদের বুলেটপ্রুফ জ্যাকেট কেন দেওয়া হল না? সরকারের কেউ তো আর জঙ্গিদের সঙ্গে লড়তে যাচ্ছেন না।”

প্রায় ৯৬ ঘণ্টা পার। এখনও কাশ্মীরের অনন্তনাগে লুকিয়ে থাকা জঙ্গিদের সবাইকে খতম করা যায়নি। সেনা ও পুলিশের যৌথ বাহিনীর সঙ্গে এখানে লুকিয়ে থাকা লস্কর জঙ্গিদের লড়াই এখনও চলছে।এই পরিস্থিতিতে জঙ্গিদের গুলিতে শহিদ মেজর আশিসের শোকাচ্ছন্ন মা ছেলের মৃত্যুর জন্য দায়ী করলেন মোদি সরকারকে।পুত্রশোকে পাথর হয়ে গিয়েছেন তিনি।প্রৌঢ়ার অভিযোগ, জওয়ানদের কারও গায়েই বুলেটপ্রুফ জ্যাকেট ছিল না। আর সেই কারণেই তাঁরা জঙ্গিদের গুলির শিকার হয়েছেন। তাঁর প্রশ্ন, ”সরকার কী করছে? সেনা জওয়ানদের বুলেটপ্রুফ জ্যাকেট কেন দেওয়া হল না? সরকারের কেউ তো আর জঙ্গিদের সঙ্গে লড়তে যাচ্ছেন না।”
শুক্রবার অনন্তনাগের ঘটনা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তোপ দেগেছিলেন প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী পি চিদম্বরম। এক্স প্ল্যাটফর্মে তিনি লেখেন, “গত বুধবার কাশ্মীরে জঙ্গি দমন অভিযানে তিন সেনা আধিকারিকের মৃত্যু হয়েছে। কিন্তু তাঁদের শ্রদ্ধা জানানোর জন্য শাসক দল বিজেপির এক মিনিটও সময় হয়নি। আসলে কেন্দ্র সরকার ধরেই নিয়েছে, তাদের ভ্রান্ত নীতির কারণে কাশ্মীরে সেনা ও সাধারণ মানুষের মৃত্যু হবে। যতদিন কাশ্মীরের মানুষ নিজেদের বঞ্চিত বলে মনে করবেন ততদিন পর্যন্ত উপত্যকায় শান্তি ফিরবে না।”

 

 

 

Previous articleমমতা-বিক্রমসিঙ্ঘের সাক্ষাৎ নিয়ে ‘কু.রুচিকর’ পোস্ট! শুভেন্দুর ‘শা.স্তি’র দাবিতে জয়শঙ্করকে চিঠি তৃণমূলের
Next articleরিয়াল মাদ্রিদে মুগ্ধ মমতা-সৌরভ, বাংলায় ফিরেই কাজ শুরুর বার্তা মুখ্যমন্ত্রীর