রোহিত নয়, টিম ইন্ডিয়ার নতুন ক্যাপ্টেন রাহুল! টিমে এলেন অশ্বিন

রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) যেমন ফিরলেন ভারতীয় টিমে, তেমনই এশিয়া কাপের (Asia Cup 2023) ফাইনালের আগে হঠাৎ ডাক পাওয়া ওয়াশিংটন সুন্দরও রইলেন।

এশিয়া কাপে (Asia Cup 2023) দুরন্ত জয়ের পরেই অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হল রোহিত শর্মাকে (Rohit Sharma)? গতকাল অস্ট্রেলিয়া সিরিজের দল ঘোষণা হতেই দেখা গেল ভারতীয় দলের নতুন অধিনায়ক হলেন কে এল রাহুল (Kananur Lokesh Rahul)! কিন্তু কেন এই সিদ্ধান্ত? হার্দিক বা বুমরা হলেও না হয় একটা ধারণা করা যেত,যেহেতু এই দুজনেই সম্প্রতি দলকে নেতৃত্ব দিয়েছেন। কিন্তু চোট সরিয়ে সদ্য দলে যোগ দেওয়া রাহুলকে অধিনায়ক হিসেবে বেছে নেওয়ার পেছনে ভারতীয় থিঙ্ক ট্যাংকের এক বিশেষ চিন্তা ভাবনা কাজ করছে।

বিশ্বযুদ্ধ শুরু হতে আর মাত্র হাতে গোনা কয়েকটা দিন বাকি। ঘরের মাঠে বিশ্বকাপের আগে প্রস্তুতি সারার জন্য অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ রাখা হয়েছে। প্রথম ওয়ান ডে ম্যাচ হবে ২২ সেপ্টেম্বর মোহালিতে। ২৪ সেপ্টেম্বর দ্বিতীয় ওয়ান ডে ম্যাচ ইন্দোরে। ২৭ সেপ্টেম্বর তৃতীয় ওয়ান ডে হবে রাজকোটে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনটে ওয়ান ডে ম্যাচের প্রথম দুটোতে বিশ্রাম দেওয়া হল রোহিত শর্মা, বিরাট কোহলি ও হার্দিক পান্ডিয়াকে। আর তাই এই দুই ম্যাচে দলকে নেতৃত্ব দেবেন রাহুল। চোট সারিয়ে টিমে ফিরেছেন এশিয়া কাপের সময়ই। রাহুল পাকিস্তানের বিরুদ্ধে সেঞ্চুরি করে নিজেকে প্রমাণ করেছেন। এবার তাঁর উপরেই আস্থা রাখছেন নির্বাচকরা। টিমের ভাইস ক্যাপ্টেন রবীন্দ্র জাডেজা।

অন্যদিকে দলে নয়া সংযোজন রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। আসলে টিমে ডানহাতি অফস্পিনার না থাকায় চাপের মুখে পড়তে হয়েছিল জাতীয় নির্বাচকদের। সেই জন্যই কি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে (India vs Australia ODI Series 2023) ওয়ান ডে সিরিজে দুই অফস্পিনারকে টিমে নেওয়া হল? রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) যেমন ফিরলেন ভারতীয় টিমে, তেমনই এশিয়া কাপের (Asia Cup 2023) ফাইনালের আগে হঠাৎ ডাক পাওয়া ওয়াশিংটন সুন্দরও রইলেন।

প্রথম দুটো ওয়ান ডে ম্যাচের জন্য ভারতীয় টিম:

লোকেশ রাহুল (ক্যাপ্টেন), রবীন্দ্র জাডেজা (ভাইস ক্যাপ্টেন), শুভমন গিল, ঋতুরাজ গায়কোয়াড়, শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব, তিলক ভার্মা, ঈশান কিষাণ,শার্দূল ঠাকুর, ওয়াশিংটন সুন্দর, রবিচন্দ্রন অশ্বিন, জসপ্রীত বুমরা, মহম্মদ সামি, মহম্মদ সিরাজ, প্রসিধ কৃষ্ণা।

তৃতীয় ওয়ান ডে ম্যাচের জন্য টিম:

রোহিত শর্মা (ক্যাপ্টেন), হার্দিক পান্ডিয়া (ভাইস ক্যাপ্টেন), শুভমন গিল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব, লোকেশ রাহুল, ঈশান কিষাণ, রবীন্দ্র জাডেজা, শার্দূল ঠাকুর, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, রবিচন্দ্রন অশ্বিন, জসপ্রীত বুমরা, মহম্মদ সামি, মহম্মদ সিরাজ।

Previous articleঅনুরাগীদের ভালবাসায় এবার অস্কারের দিকে হাত বাড়াচ্ছে ‘জওয়ান’!
Next articleসাগরে ঘূর্ণাবর্ত!ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘তেজ’, জেলায় জেলায় বৃষ্টি