এশিয়ান গেমসে সুনীলের একমাত্র গোলে বাংলাদেশের বিরুদ্ধে জয় ভারতের

ম‍্যাচে এদিন শুরু থেকেই চলে আক্রমণ প্রতি আক্রমণের লড়াই। ম‍্যাচের ৯ মিনিটের মাথায় কর্নার আদায় করে নেয় ভারত। তবে সেই সুযোগ কাজে লাগাতে পারেনি টিম ইন্ডিয়া। একের পর এক আক্রমণে যায় ভারত।

এশিয়ান গেমসে জয়ে ফিরল ভারতের ফুটবল দল। প্রথম ম‍্যাচে চিনের বিরুদ্ধে লজ্জাজনক হারের পর অবশেষে বাংলাদেশের বিরুদ্ধে ঘুরে দাঁড়াল ইগর স্টিম‍্যাচের দল। বাংলাদেশকে হারাল ১-০ গোলে। টিম ইন্ডিয়ার হয়ে শেষ মুহূর্তে পেনাল্টিতে একমাত্র গোলটি করেন সুনীল ছেত্রী। এই জয়ের ফলে নক আউটের আশা বাঁচিয়ে রাখল টিম ইন্ডিয়া।

ম‍্যাচে এদিন শুরু থেকেই চলে আক্রমণ প্রতি আক্রমণের লড়াই। ম‍্যাচের ৯ মিনিটের মাথায় কর্নার আদায় করে নেয় ভারত। তবে সেই সুযোগ কাজে লাগাতে পারেনি টিম ইন্ডিয়া। একের পর এক আক্রমণে যায় ভারত। ১২ মিনিটে রাইট উইং থেকে খুব সুন্দর একটা সুযোগ তৈরি করে ভারত। কিন্তু গোলের কাছে পৌঁছে গিয়েও জালে বল জড়াতে পারেননি সুনীল। এরপর পাল্টা আক্রমণে ঝাঁপায় বাংলাদেশ। ১৫ মিনিটে গোলের সুযোগ তৈরি করে ফেলে বাংলাদেশ। কিন্তু ভারতের ডিফেন্সের কাছে আটকে যায়। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে বেশ কিছু দুর্দান্ত সুযোগ তৈরি করে ফেলে ভারত। একই জায়গা থেকে তিন তিনবার গোলের শট। কিন্তু কোনওটাই গোল হয় না। দুরন্ত পারফরম্যান্স বাংলাদেশ গোলরক্ষককের। প্রথমার্ধে ম‍্যাচের ফলাফল থাকে গোলশূন‍্য।

ম‍্যাচের দ্বিতীয়ার্ধেও চলে আক্রমণ প্রতি আক্রমণের লড়াই। বাংলাদেশের বিরুদ্ধে শুরুতেই সুযোগ তৈরি করে ফেলেন রাহুল কেপি। কিন্তু অল্পের জন্য সুযোগ নষ্ট হয়। ম‍্যাচের ৬৩ মিনিটে গোলের সুযোগ চলে আসে ভারতের সামনে। কিন্তু দুর্দান্ত পারফরম্যান্স করেন বাংলাদেশের গোলরক্ষক মিতুল। ফের একটি দুর্দান্ত সেভ করে দলকে ভরসা দেন তিনি। ম‍্যাচের ৭৭ মিনিটে ভারতের উপর চাপ বাড়ায় বাংলাদেশ। মাঝে মধ্যেই আক্রমণে ঝাঁপায় তারা। তবে এরই মধ‍্যে পেনাল্টি পায় ভারত। ম‍্যাচের ৮৫ মিনিটে বক্সের মধ্যে মিরান্ডাকে ফাউল করে বসেন রহমত। আর তাতেই পেনাল্টি আদায় করে নেয় ভারত। আর সেই সুযোগের সৎ ব‍্যবহার করেন ভারত অধিনায়ক সুনীল ছেত্রী। পেনাল্টি থেকে গোল করে ভারতকে ১-০ এগিয়ে দেন ভারত অধিনায়ক।এরপর আক্রমণে গেলেও আর গোলের ব‍্যবধান বাড়াতে পারেনি ইগর স্টিম‍্যাচের দল।

আরও পড়ুন:এশিয়ান গেমসে উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের পতাকা বহন করবেন হরমনপ্রীত-লভলিনা

 

 

 

 

Previous articleবো.রখা-সহ সমস্ত মুখঢাকা পোশাকে নিষেধাজ্ঞা! সুইজারল্যান্ডের পার্লামেন্টে পাশ ‘বিতর্কিত’ বিল
Next articleভারতের পর এবার রাশিয়ার বিরুদ্ধে সরব কানাডা, চাইছেন কী ট্রুডো?