সরাসরি মুখ্যমন্ত্রী: অভিযোগের ২৪ ঘন্টার মধ্যে সমাধানের নির্দেশ

কোনও অভিযোগ ফেলে রাখা যাবে না। যদি কোনও বিষয়ে সমাধান সম্ভব না হয়, সেক্ষেত্রে কেন তা সম্ভব নয়, বা তার সমাধানে কতদিন লাগবে তা অভিযোগকারীকে জানাতে হবে

রাজ্যবাসীর অভাব-অভিযোগ-সমস্যা সমাধানের জন্য ফোন নম্বর দিয়ে “সরাসরি মুখ‌্যমন্ত্রী” পরিষেবা চালু রয়েছে। ফি-দিন এই নম্বরে ফোন করে মানুষ তাঁদের অভাব-অভিযোগের কথা জানান। যা সঙ্গে সঙ্গে নোট করা হয়। এবং ধীরে ধীরে তা সমাধান করা হয়। এবার আরও সক্রিয় হচ্ছে “সরাসরি মুখ‌্যমন্ত্রী” পরিষেবা।

আরও পড়ুনঃঅভিযোগ জানিয়েও সাইবার প্রতার.ণার শিকার কলকাতার তরুণী! গাফিলতিতে অভিযুক্ত রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক

“সরাসরি মুখ‌্যমন্ত্রী”-তে যে অভিযোগগুলি আসছে ২৪ ঘণ্টার মধ্যে তার সামাধান করতে হবে। কোনও অভিযোগ ফেলে রাখা যাবে না। যদি কোনও বিষয়ে সমাধান সম্ভব না হয়, সেক্ষেত্রে কেন তা সম্ভব নয়, বা তার সমাধানে কতদিন লাগবে তা অভিযোগকারীকে জানাতে হবে।

নবান্নে রাজ্যের স্বরাষ্ট্রসচিব বিপি গোপালিকা “সরাসরি মুখ‌্যমন্ত্রী” কর্মসূচি নিয়ে সমস্ত দফতরের প্রধান এবং জেলাশাসকদের সঙ্গে একটি বৈঠক করেন। সেখানেই স্বরাষ্ট্রসচিব জেলাশাসকদের এই প্রকল্পটি আরও বেশি করে ব্যবহার ও প্রচারের নির্দেশ দিয়েছেন। পাশাপাশি যে অভিযোগের সমাধান হবে না, তা কেন হল না, সেই কারণ জানিয়ে সিএমও-তে রিপোর্ট পাঠাতে বলা হয়েছে প্রত্যেক বিভাগকে।

Previous articleঅভিযোগ জানিয়েও সাইবার প্রতার.ণার শিকার কলকাতার তরুণী! গাফিলতিতে অভিযুক্ত রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক
Next articleমাঝ আকাশে ইমারজেন্সি দরজা খোলার চেষ্টা! ইন্ডিগোর বিমানে শোরগোল