রেলট্র্যাক ছেড়ে প্ল্যাটফর্মে উঠে গেল চলন্ত ট্রেন, তারপর…

রেল লাইন দিয়ে ট্রেন যাবে আর তাই প্ল্যাটফর্মে অপেক্ষা করছিলেন যাত্রীরা। আচমকা রেলট্র্যাক ছেড়ে প্ল্যাটফর্মে উঠে পড়ল ট্রেন (Train on platform)। মুহূর্তের মধ্যে এই ঘটনা ঘটে যাওয়ায় রীতিমতো আতঙ্কের সৃষ্টি হয় উত্তরপ্রদেশের মথুরা জংশনে (Uttar Pradesh, Mathura Junction)। অল্পের জন্য রক্ষা পেল শতাধিক প্রাণ। তবে এক মহিলা জখম হয়েছেন বলে খবর। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে নিয়ন্ত্রণ হারিয়েই লোকাল ট্রেন প্লাটফর্মে উঠে যায়।

আগ্রা ডিভিশনের (Agra Division) আধিকারিক সূত্রে খবর মঙ্গলবার রাত ১০টা ৫০ মিনিট নাগাদ একটি ইলেকট্রিক মাল্টিপল ইউনিট ট্রেন মথুরা জংশনের ২এ প্ল্যাটফর্মে উঠে যায়। ট্রেনটি সাকুরবস্তি থেকে আসছিল। মথুরাতে প্রবেশ করা মাত্রই এই বিপত্তি ঘটে। রীতিমতো গোত্তা খেয়ে ট্রেনের ইঞ্জিনটি প্ল্যাটফর্মের উপরে উঠে যায় এবং ট্রেনটি অর্ধেক কাত হয়ে যায়।দুর্ঘটনার জেরে আপ লাইনে ট্রেন চলাচলে বিঘ্ন ঘটে। কী কারণে এই দুর্ঘটনা তা খতিয়ে দেখতে উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করছে রেল বলেই খবর।

ট্রেনে করে এক প্রান্ত থেকে অন্য প্রান্তে যাওয়ার আশা নিয়ে প্রতিদিন লক্ষ লক্ষ মানুষ ভারতীয় রেলের (Indian Railways) সফর করেন। কিন্তু যত দিন যাচ্ছে ততই কেন্দ্রীয় সরকারের অধীনস্থ রেলের কঙ্কালসার চেহারা সামনে চলে আসছে। একের পর এক রেল দুর্ঘটনা, ট্র্যাকের মেরামতির জন্য নিত্যদিন লোকাল ট্রেনের দুর্ভোগ, সঠিক সময় মতো পরিষেবা না পাওয়া – এই সব কিছুর সঙ্গে এবার ফের যাত্রী নিরাপত্তা নিয়ে উঠল প্রশ্ন। প্ল্যাটফর্মে ট্রেন উঠে যাওয়ার অর্থ কয়েকশো মানুষের বড় বিপদের সম্ভাবনা। বরাত জোরে অল্পের জন্য তাঁরা রক্ষা পেয়েছেন ঠিকই কিন্তু এখনও স্টেশনের যাত্রীদের আতঙ্কের ঘোর কাটছে না।

Previous articleপিয়ারলেস হাসপাতালের উদ্যোগে স্ত.ন ক্যা.ন্সারের সচেতনতা কর্মসূচি পালন
Next articleমহিলা নিরাপত্তা শিকেয়! ডবল ইঞ্জিন মধ্যপ্রদেশে হা.ড়হিম করা ছবি, কড়া সমালোচনা তৃণমূলের