বেঙ্গালুরুর বিরুদ্ধে ১-০ গোলে জয় মোহনবাগানের

বেঙ্গালুরুর বিরুদ্ধে মোহনবাগান হাড্ডাহাড্ডি লড়াই করলেও, একটাই মাত্র গোল করতে পেরেছে

চলতি ইন্ডিয়ান সুপার লিগে দাপুটে পারফরম্যান্স করছে মোহনবাগান সুপার জায়ান্ট। বুধবার তারা বেঙ্গালুরু এফসি’র বিরুদ্ধে খেলতে নেমেছিল। এই ম্যাচে মেরিনার্সরা ১-০ গোলে জয়লাভ করে। বাগানের হয়ে গোলটি করেন দলের তারকা ফুটবলার হুগো বুমোস। আর সেইসঙ্গে মোহনবাগান চলতি ISL টুর্নামেন্টের পয়েন্ট টেবিলে শীর্ষস্থানে উঠে এসেছে। এখনও পর্যন্ত জুয়ান ফেরান্দোর দল এই টুর্নামেন্টে দুটো ম্যাচ খেলেছে। আর দুটোতেই তারা জয়লাভ করেছে। সেইসঙ্গে ৬ পয়েন্ট নিজেদের ঝুলিতে পুরে তারা এই তালিকায় একেবারে শীর্ষস্থানে দাঁড়িয়ে রয়েছে। প্রসঙ্গত, জামশেদপুরের বিরুদ্ধে গোলশূন্য ড্র করার পর ইস্টবেঙ্গলের পকেটে রয়েছে ১ পয়েন্ট। তারা এই তালিকায় আপাতত পঞ্চম স্থানে দাঁড়িয়ে রয়েছে।

বেঙ্গালুরুর বিরুদ্ধে মোহনবাগান হাড্ডাহাড্ডি লড়াই করলেও, একটাই মাত্র গোল করতে পেরেছে। ম্যাচের ৬৭ মিনিটে গোলটি করেন হুগো বুমোস। মনবীরের ক্রসকে ঠিক করে ক্লিয়ার করতে পারলেন না বেঙ্গালুরুর অজি ডিফেন্ডার জোভানোভিচ। সেই সুযোগে বলের নাগাল পেয়ে যান জেসন কামিন্স। তিনি বাঁ দিকে বুমোসকে লক্ষ্য করে বলটি বাড়িয়ে ছিলেন।

একেবারে মাপা শট। ততক্ষণে অবশ্য বেঙ্গালুরু ডিফেন্সের দরজা একেবারে হাট করে খুলে গিয়েছে। আর এই সুযোগেই বাগানের ফরাসি প্রাণভ্রমরা নিখুঁত অথচ জোরাল একটি শট হাঁকান। সেই শট আটকানোর ক্ষমতা গুরপ্রীতের ছিল না।
ম্যাচ যত শেষের দিকে এগোতে থাকে, ততই ম্যাচের পরিস্থিতি উত্তপ্ত হতে থাকে। ম্যাচের রেফারিকে ২ বার লাল কার্ডও দেখাতে হয়। প্রথমবার তো জোড়া হলুদ কার্ড (লাল কার্ড) দেখে ৭৫ মিনিটে মাঠ ছাড়েন বেঙ্গালুরুর ফুটবলার সুরেশ ওয়াংঝাম। তিনি পেত্রাতোসকে খুব বাজেভাবে ট্যাকল করার কারণে এই শাস্তি পান। এরপর ৯০+২ মিনিটে আবারও লাল কার্ড দেখে বেঙ্গালুরু এফসি।

পেত্রাতোসকে নিয়মের বাইরে গিয়ে টেনে ধরেন রোশন। সেইসময় বেঙ্গালুরু বক্সের একেবারে ধারেই ছিলেন দিমি। তাঁর আগে আর কেউ ছিল না। ফলে রেফারির এই সিদ্ধান্ত নিয়ে কোনও প্রশ্নই উঠতে পারে না। রেগুলেশন টাইমের পর আরও ৮ মিনিট অতিরিক্ত সময় দেওয়া হয়েছিল। কিন্তু, কোনও দলই গোল পার্থক্য বাড়াতে কিংবা কমাতে পারেনি।

 

 

 

Previous articleবকেয়া আদায়ে রাজধানীতে আন্দো.লন তৃণমূলের, চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি
Next articleপ্রথম আন্তর্জাতিক ক্রীড়া চলচ্চিত্র উৎসব নিয়ে উন্মাদনা তুঙ্গে