পাহাড়ে পঞ্চায়েতের উন্নয়নে ঢালাও বরাদ্দের ঘোষণা অরূপের

এদিন অরূপ বিশ্বাস বলেন, অনীত থাপার মধ্যে পাহাড়ে নেতৃত্ব দেওয়ার সম্পূর্ণ ক্ষমতা রয়েছে। এবার পঞ্চায়েতের মাধ্যমে পাহাড়ের মানুষের উন্নয়নের কাজ শুরু করতে হবে।

দার্জিলিংয়ের গোর্খা রঙ্গমঞ্চে পাহাড়ের সদ্য পঞ্চায়েতের দায়িত্ব নেওয়া জনপ্রতিনিধিদের প্রশিক্ষণ শিবিরের উদ্বোধন হল।বৃহস্পতিবার এখানে উপস্থিত ছিলেন রাজ্যের পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন মন্ত্রী প্রদীপ মজুমদার, বিদ্যুৎ ও আবাসন দফতরের মন্ত্রী অরূপ বিশ্বাস,পঞ্চায়েত ও গ্রাম উন্নয়ন দফতরের সচিব সহ বিভিন্ন দফতরের আধিকারিক, দার্জিলিং, কালিম্পং-এর জেলাশাসক সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এদিন অরূপ বিশ্বাস বলেন, অনীত থাপার মধ্যে পাহাড়ে নেতৃত্ব দেওয়ার সম্পূর্ণ ক্ষমতা রয়েছে। এবার পঞ্চায়েতের মাধ্যমে পাহাড়ের মানুষের উন্নয়নের কাজ শুরু করতে হবে। আপনারাও কাজ করে দেখান, যাতে মনে হবে যে পাহাড়ও সরকার চালাতে পারে।রাজ্য সরকার পাহাড়ের পঞ্চায়েতের উন্নয়নে শীঘ্রই পঞ্চদশ অর্থ কমিশনের বরাদ্দের পাশাপাশি ২০০ কোটি টাকার বরাদ্দ আসবে  বলে জানান মন্ত্রী।

পঞ্চায়েত মন্ত্রী বলেন, পাহাড়ের উন্নয়নে রাজ্য সরকার সবসময় অনীত থাপাদের সঙ্গে হাত মিলিয়ে কাজ করবে। পাহাড়ের জন্য অনীত থাপা খুব ভালো কাজ করছেন। অন্যদিকে, অনীতও এদিন রাজ্য সরকারের ভূয়সী প্রশংসা করেন।

 

 

 

Previous articleবাংলাতেই রাজনীতি হয়, স্পেনে দাঁড়িয়ে শিল্পলগ্নি নিয়ে বিরোধীদের সমালোচনার কড়া জবাব সৌরভের
Next articleমুখ পু.ড়তেই তড়িঘড়ি সিদ্ধান্ত বদল! এবার উত্তর আফ্রিকা থেকে চিতা আমদানির ভাবনা কেন্দ্রের