সৌদি আরবের কাছে ০-২ গোলে হেরে এশিয়ান গেমস থেকে ছিটকে গেলেন সুনীলরা

ম‍্যাচর প্রথমার্ধে লড়াই করে ভারতীয় দল। তবে দ্বিতীয়ার্ধে জোড়া গোল করে সুনীলদের স্বপ্নে জল ঢেলে দেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সতীর্থ মারান।

এশিয়ান গেমসে যাত্রা শেষ ভারতীয় ফুটবল দলের। প্রি-কোয়ার্টার ফাইনালে সৌদি আরবের কাছে ০-২ গোলে হেরে এশিয়ান গেমস থেকে ছিটকে গেলেন সুনীল ছেত্রীরা। সৌদির হয়ে জোড়া গোল মহম্মদ খালি মারানের। ম‍্যাচর প্রথমার্ধে লড়াই করে ভারতীয় দল। তবে দ্বিতীয়ার্ধে জোড়া গোল করে সুনীলদের স্বপ্নে জল ঢেলে দেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সতীর্থ মারান।

ম‍্যাচে এদিন শক্তিশালী সৌদি আরবের বিরুদ্ধে প্রথম থেকেই লড়াই চালায় ইগর স্টিম‍্যাচের দল। একের পর এক আক্রমণে ঝাঁপায় সৌদি আরব। ম‍্যাচের ৬ মিনিটে হাইথাম আসিরি পেনাল্টি বক্সে একটি থ্রু বল পেলেও, ভারতের গোলরক্ষক ধীরজ সিং দুরন্ত দক্ষচার বল বাঁচিয়ে দেন। তবে লাইনসম্যান অফ সাইডের পতাকা তুলেন। ম‍্যাচের ১৬ মিনিটে তিন সৌদি খেলোয়াড় ভারত অধিনায়ককে ঘিরে রাখলেও, বল নিয়ে গোলের জন্য প্রচেষ্টা সুনীলের। তিনি বক্সের বাইরে থেকে ডান পায়ে একটি শট নেন, যা সৌদি আরবের গোলরক্ষক আহমেদ আল জুবায়ার হাতে সহজেই ধরা পড়ে। এরপর আক্রমণে ঝাপায় সৌদি আরব। তবে প্রথমার্ধে দু’দলই গোলের দরজা খুলতে ব‍্যর্থ হন। যার ফলে প্রথমার্ধে ম‍্যাচের ফলাফল থাকে গোলশূন‍্য।

দ্বিতীয়ার্ধে আক্রমণের ঝাঁঝ বাড়ায় সৌদি আরব। যার ফলে ম‍্যাচের ৫১ মিনিটে ১-০ গোলে এগিয়ে যায় সৌদি আরব। ডান দিক থেকে ক্রস। বক্সে বল পান খলিল মারান। মহম্মদ আবু আল শামাতের ক্রস থেকে খলিল মারান হেডে বল জালে জড়াতে কোনও ভুল করেননি। এরপর ম‍্যাচের ৫৭ মিনিটে ২-০ এগিয়ে যায় সৌদি আরব। সেই খলিল মারানে। থ্রু বল থেকে ধীরজকে বোকা বানিয়ে দ্বিতীয় গোলটি করেন মারান। মারান হলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো সতীর্থ। আল নাসেরের হয়ে খেলেন তিনি। এরপর তিনটি পরিবর্তন করেন স্টিম্যাচ। রহিম আলি, চিংলেনসানা সিং, আব্দুল রাবিহর পরিবর্তে ব্রাইস মিরান্ডা, আয়ুষ দেব ছেত্রী, আজফার নুরানি নামন তিনি। এরপর আক্রমণে গেলেও গোলের দরজা খুলতে ব‍্যর্থ হয় ভারতীয় দল।

আরও পড়ুন:এশিয়ান গেমসে পঞ্চম দিনেও ভারতের সাফল্য, শুভেচ্ছা মুখ‍্যমন্ত্রীর

 

Previous articleরূপকথা থেকে চির বিদায় পটারের হেডমাস্টার ডাম্বলডোরের
Next articleউজ্জয়িনীকাণ্ডে ধৃ.ত মূল অভিযুক্ত সহ মোট ৪, প্রকাশ্যে হাড়হি.ম করা তথ্য