চাপে ব্রিজভূষণ! মিলেছে যৌন হেনস্থার প্রমাণ, চার্জ গঠনের নির্দেশ আদালতের

জানা যাচ্ছে, ব্রিজভূষণের বিরুদ্ধে মোট ছ’টি মামলা হয়েছিল।

কুস্তি সংস্থার প্রাক্তন সভাপতি ব্রিজভূষণ শরণ সিং-এর বিরুদ্ধে চার্জ গঠনের নির্দেশ দিল দিল্লির রাউস অ্যাভিনিউ আদালত। জানা যাচ্ছে, তদন্তে তাঁর বিরুদ্ধে যথেষ্ট যৌন হেনস্থার প্রমাণ পাওয়া গিয়েছে বলে জানিয়েছেন বিচারক। গতবছর দেশের কুস্তিগিরদের একাংশ ব্রিজভূষণের বিরুদ্ধে যৌন হেনস্থা-সহ একাধিক অভিযোগ এনেছিলো । সেই মামলার অভিযোগে শুক্রবার দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্ট জানায়, ব্রিজভূষণের বিরুদ্ধে পাঁচটি মামলায় পর্যাপ্ত প্রমাণ পাওয়া গিয়েছে।

জানা যাচ্ছে, ব্রিজভূষণের বিরুদ্ধে মোট ছ’টি মামলা হয়েছিল। তার মধ্যে পাঁচটিতেই চার্জ গঠনের নির্দেশ দিয়েছেন বিচারক। বাকি একটি মামলা খারিজ হয়ে গিয়েছে। ভারতীয় দণ্ডবিধির ৩৫৪ এবং ৩৫৪ডি ধারায় চার্জ গঠনের নির্দেশ দিয়েছেন বিচারক। একই সঙ্গে দ্বিতীয় অভিযুক্ত বিনোদ তোমারের বিরুদ্ধে ৫০৬ ধারায় চার্জ গঠনের নির্দেশ দিয়েছেন বিচারক। মামলার পরবর্তী শুনানি আগামী ২১ মে।

আদালতের এই রায়ে উচ্ছ্বসিত আন্দলকারী কুস্তিগির সাক্ষী মালিক। ব্রিজভূষণের বিরুদ্ধে আদালত চার্জ গঠনের নির্দেশে স্বস্তি প্রকাশ করেছেন তিনি । এই নিয়ে সাক্ষী বলেন, ‘‘এটা আমাদের লড়াইয়ের জয়। ছোট ছোট মেয়েরাও এবার প্রতিবাদ করার সাহস পাবে। আমরা একটা উদাহরণ তৈরি করতে পেরেছি। আশা করছি অভিযুক্ত উপযুক্ত শাস্তি পাবেন। আমাদের যথেষ্ট কঠিন সময়ের মধ্যে দিয়ে যেতে হয়েছে। আমরা কিন্তু নিজেদের অবস্থান পরিবর্তন করছি না। আমরা শেষ পর্যন্ত লড়াই করব।’’

আরও পড়ুন- বিশ্বকাপ খেলতে কবে রওনা দেবে টিম ইন্ডিয়া? মুখ খুললেন বোর্ড সচিব

Previous articleএকনায়কতন্ত্রের বিরুদ্ধে লড়াই জারি থাকবে: তিহার থেকে বেরিয়েই আক্রমণাত্মক কেজরিওয়াল
Next articleসন্দেশখালির স্টিং ভিডিও নিয়ে চুপ কেন? আপনাকে ক্ষমা চাইতে হবে! শাহকে কটাক্ষ শশীর