একনায়কতন্ত্রের বিরুদ্ধে লড়াই জারি থাকবে: তিহার থেকে বেরিয়েই আক্রমণাত্মক কেজরিওয়াল

দেশকে একনায়কতন্ত্রের হাত থেকে বাঁচাতে হবে। অন্তর্বর্তীকালীন জামিনে মুক্তি পাওয়ার পরেই তিহারের সামনে থেকে মোদি সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। লোকসভা নির্বাচনের মুখে তাঁকে গ্রেফতার করলেও ধরে রাখতে পারল না বিজেপি ১ জুন অবধি দিল্লির মুখ্যমন্ত্রীকে অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছে সুপ্রিম কোর্টের ডিভিশন বেঞ্চ।

বিরোধী দলের নেতাদের এজেন্সি, বিচার ব্যবস্থা দিয়ে পর্যুদস্ত করার যাবতীয় বিজেপির পরিকল্পনা সুপ্রিম কোর্টে শেষমেশ মুখ থুবড়ে পড়ছে, সেটা আরেকবার প্রমাণিত। শুক্রবার, সুপ্রিম কোর্টে অন্তর্বর্তী জামিন মঞ্জুর হল দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের। সুপ্রিম কোর্টের বিচারপতি সঞ্জীব খান্না ও বিচারপতি দীপঙ্কর দত্তের ডিভিশন বেঞ্চ এই রায় দেয়। সুপ্রিম কোর্টের নির্দেশে গ্রেফতার হওয়ার ঠিক ৫০ দিন পরে তিহার জেল থেকে সাময়িক মুক্ত হন আম আদমি পার্টির প্রধান। তাঁকে স্বাগত জানাতে জেলের বাইরে থিকথিক করে কর্মী-সমর্থকদের ভিড়। গিয়েছিলেন স্বয়ং পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত সিংহ মান। এলাকা তখন শুধু আপের পতাকা আর সমর্থকদের দখলে। বাজি ফাটিয়ে মিষ্টি বিলি করা হয়।

জেল থেকে বেরিয়েই হুড খওলা গাড়িতে উঠে মাইক হাতে তুলে নেন কেজরি। বলেন, এই একনায়কতন্দ্র চলবে না। “আপনারা সবাই আমাকে আশীর্বাদ করেছেন। আপনাদের ধন্যবাদ। সুপ্রিম কোর্টকেও ধন্যবাদ। বিচারপতিদের জন্যই আমি আজ আপনাদের সামনে। আমাদের সবাইকে একযোট হয়ে লড়ে দেশকে এই একনায়কতন্ত্র থেকে বাঁচাতে হবে।“ একই সঙ্গে শনিবারের কর্মসূচি ঘোষণা করেন দিল্লির মুখ্যমন্ত্রী। সকাল নটায় কনট প্লেসে হনুমান মন্দিরে পুজো দেবেন তিনি। এরপরে দুপুর ১ টায় আপের সদর দফতরে সাংবাদিক বৈঠক করার কথা আপ প্রধানের। তিহার থেকে বেরিয়ে সোজা বাড়ির যান দিল্লির মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন- অভিযোগ দায়ের হয়েছে, তবু কেন চুপ কমিশন? নির্বাচন সদনে প্রশ্ন বিরোধীদের

 

 

Previous articleঅভিযোগ দায়ের হয়েছে, তবু কেন চুপ কমিশন? নির্বাচন সদনে প্রশ্ন বিরোধীদের
Next articleচাপে ব্রিজভূষণ! মিলেছে যৌন হেনস্থার প্রমাণ, চার্জ গঠনের নির্দেশ আদালতের