নিজেদের বেতন থেকে ২৫০০ বঞ্চিতকে টাকা: আশ্বাস অভিষেকের, আগামীতে দিল্লিতে মমতার সভা

প্রায় ৩৬ঘণ্টা বাস জার্নি করে যে গরিব বঞ্চিত মানুষ দিল্লিতে ধর্না কর্মসূচিতে যোগ দিয়েছেন, কেন্দ্র টাকা না দিলে সাংসদ-বিধায়কদের ১ মাসের বেতন থেকে তাঁদের টাকা দেওয়া হবে। মঙ্গলবার, যন্তরমন্তরের ধর্না-সামবেশ থেকে আশ্বাস দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। দুমাসের মধ্যে এই টাকা দেওয়া হবে। একই সঙ্গে অভিষেক জানান, তৃণমূল সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে ফের দিল্লিতে (Delhi) সভা হবে।

যন্তরমন্তরে যখন বাংলার মানুষের হকের দাবিতে যন্তরমন্তরে যখন কেন্দ্রের মোদি সরকারকে নিশানা করেছেন তৃণমূলে সর্বভারতীয় সাধারণ সম্পাদক, তখনই কেন্দ্রীয় মন্ত্রী সঙ্গে বৈঠক করছেন বিজেপির বিধায়ক তথা রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এই বিষয় নিয়ে চূড়ান্ত আক্রমণ করেন অভিষেক। তিনি বলেন, কেন্দ্রীয় মন্ত্রী সাধ্বী নিরঞ্জন জ্যোতির আমাদের সময় দিয়েছিলেন বেলা ১২টায়। সেই মতো সভার সমায় ঠিক হয়। কিন্তু সোমবার মন্ত্রীর কার্যালয় থেকে বলা হল, মন্ত্রী দিল্লিতে (Delhi) নেই। ৫টায় আসবেন, ৬টা দেখা করবেন। সেই সময় সময় পরিবর্তন করা হয়। আর এখন সংবাদ মাধ্যমে দেখাচ্ছে ৪টে থেকে শুভেন্দু অধিকারীর সঙ্গে তিনি বৈঠক করছেন। তোপ দেগে অভিষেক বলেন, আমরা বকেয়ার দাবিতে এসেছি, আর বিজেপি (BJP) বাংলার টাকা আটকাতে এসেছে।

মোদি সরকারকে তীব্র আক্রমণ করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর অভিযোগ, ২০ লাখ লোককে কাজ করিয়ে পারিশ্রমিক দেয়নি কেন্দ্রের বিজেপি সরকার। অভিষেক জানান, বাংলা থেকে ৪০টি বাসে যাঁরা এসেছেন, সেই আড়াই হাজার জবকার্ড হোল্ডারদের নামের তালিকা তাঁদের হাতে রয়েছে। তাঁদের জন্যেই আমরা এখানে সভা করতে পেরেছি। আগামী দুমাসের মধ্যে সাংসদ-বিধায়কদের ১ মাসের বেতন থেকে তাঁদের টাকা দেওয়া হবে। শুধু তাই নয়, বাকিদের টাকাও ছমাসের মধ্যে দেওয়ার ব্যবস্থা করা হবে বলে আশ্বাস দেন অভিষেক।

আরও পড়ুন: বাংলার মানুষ মমতার উপর আস্থা রেখেছেন: কেন্দ্রের বকেয়া আদায়ে সরব সায়নী

একই সঙ্গে তৃণমূলের আগামী কর্মসূচি ঘোষণা করেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। জানান, পায়ে চোটের জন্যে এবার আসতে পারেননি মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ২ মাসের মধ্যে দিল্লিতে ১ লক্ষ লোক নিয়ে ফের সভা করবেন তিনি।

অভিষেক জানান, ৫০ লাখ চিঠি নিয়ে দিল্লিতে এসেছি। সেই চিঠি নিয়ে গিয়ে মন্ত্রীর টেবিলে ফেলে আসব। সমাবেশে থেকে দলীয় সাংসদ, মন্ত্রী ও কয়েকজন বিধায়ক এবং জব কার্ড হোল্ডার-সহ ৪০জনের প্রতিনিধি দল সাধ্বী নিরঞ্জন জ্যোতির সঙ্গে চিঠি নিয়ে দেখা করতে রওনা হন। বঞ্চিতের চিঠির বান্ডিল নিজের কাঁধে বয়ে মন্ত্রীর কার্যালয়ের উদ্দেশে হেঁটে রওনা দেন অভিষেক। জানিয়ে দেন, মন্ত্রীর সঙ্গে বৈঠক ফলপ্রসূ না হলে আম্বেদকর ভবনে গিয়ে পরবর্তী কর্মসূচি ঘোষণা করবেন।

Previous articleমানুষ মে.রে নেতা হয়েছে মোদি, চব্বিশে স্বৈরা.চারীকে উপ.ড়ে ফেলুন: শোভনদেব
Next articleবকেয়া আদায় না করে তৃণমূল থামবে না, যন্তর মন্তরে জানালেন সাংসদরা