কেন্দ্রীয় মন্ত্রীরা ‘মিস্টার ইন্ডিয়া’! পাহাড়ে কর্মসূচি না থাকলেও বসে রাজ্যপাল: তীব্র ক.টাক্ষ অভিষেকের

পাহাড়ে না কি বন্য পরিস্থিতি পরিদর্শনে গিয়েছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। অথচ শনিবার, কোথাও পরিদর্শন করেননি রাজ্যপাল। তাঁর একটাই কর্মসূচি ছিল তৃণমূলের প্রতিনিধিদের সঙ্গে দেখা করা। তাহলে তিনি সেখানে বসে কেন! দিল্লি থেকে কলকাতায় ফিরে আমাদের সঙ্গে দেখা করতে পারতেন। শনিবার, সন্ধেয় ধর্নামঞ্চ থেকে তীব্র কটাক্ষ করেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। একই সঙ্গে বিজেপি কেন্দ্রীয় মন্ত্রীদের ‘মিস্টার ইন্ডিয়া’ বলে মোক্ষম খোঁচা দেন অভিষেক (Abhishek Banerjee)।

এদিন সন্ধেয় অভিষেকের নিশানায় ছিলেন বিজেপি নেতৃত্ব। তিনি বলেন, রাজভবনের সামনে বিজেপির ৭০জন বিধায়ক মিছিল করেন তখন ১৪৪ধারা থাকে না! এরপরেই কেন্দ্রীয় প্রতিমন্ত্রী সাধ্বী নিরঞ্জন জ্যোতিকে তীব্র আক্রমণ করেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। বলেন, ঘণ্টার পর ঘণ্টার অপেক্ষা করিয়েও দিল্লিতে দেখা করেননি  নিরঞ্জন জ্যোতি। কিন্তু সৌজন্য দেখাননি কেন্দ্রীয় গ্রামোন্নয়ন প্রতিমন্ত্রী।

এরপরেই রাজ্যপাল বোসকে তীব্র আক্রমণ করেন অভিষেক। বলেন, তিনি দিল্লি থেকে পাহাড়ে গেলেন বন্যা পরিস্থিতি দেখতে। অথচ আজ কোথাও বের হননি। তাঁর এদিন একটাই কর্মসূচি তৃণমূলের প্রতিনিধিদের সঙ্গে দেখা করা। তাহলে তিনি কলকাতায় এসে বৈঠক করলেন না কেন! রাজ্যপাল এদিন বলেছেন, রাজ্যপাল বলছেন রাজনৈতিক চাপ থাকলে আমি অপারগ। অর্থাৎ তিনি মানছেন যে সেই বাধা আছে। এরপরই সুর চড়িয়ে অভিষের প্রশ্ন তোলেন, কোনও আইনে ২১লক্ষ লোককে কাজ করিয়ে দেয়নি কেন্দ্র! প্রধানমন্ত্রীর কাছে জবাব চান রাজ্যপাল। আশা করব, রাজ্যপাল খুব শীঘ্রই কলকাতায় ফিরবেন ও দেখা করবেন- মত অভিষেকের।

বিজেপি নেতৃত্ব বলছে, দুর্নীতি হয়েছে। তার সপেক্ষ চিঠি কোথায়? এফআইআর হয়নি কেন? ২১-২২ এর হিসেব কোথায়? প্রশ্ন ছুড়ে দেন তৃণমূল সাংসদ। অভিষেকের অভিযোগ, বাংলার মানুষ ভোট দেননি বলে, টাকা দিচ্ছে না মোদি সরকার।

এদিন ধর্নামঞ্চে আসেন সমীর পুততুন্ডু। অভিষেক জানান, এই সমীরবাবু আমার বিরুদ্ধে প্রার্থী ছিলেন। কিন্তু মানুষের জন্য আমরা লড়াই করছি তাতে সামিল হয়েছেন তিনি। যে কেউ এই ধর্নামঞ্চে আসতে পারেন। বিজেপি নেতাদের কিছু বলার থাকলে তাঁরাও আসতে পারেন বলে চ্যালেঞ্জ ছুড়ে দেন অভিষেক।

এরপরেই কেন্দ্রীয় মন্ত্রীদের ‘মিস্টার ইন্ডিয়া’ বলে তীব্র কটাক্ষ করেন অভিষেক। বলেন, গিরিরাজ সিং থেকে সাধ্বী নিরঞ্জন জ্যোতি ‘মিস্টার ইন্ডিয়া’ মতো গায়েব হয়ে যাচ্ছেন। তৃণমূলের মুখোমুখি হওয়ার সাহস পাচ্ছেন না।

Previous articleদশক ঘুরলেও মেলেনি ‘সুবিচার’! কামদুনিকে হাতিয়া.র করে নয়া রাজনীতি রামধনু জোটের   
Next articleসারারাত আমায় লকআপের বাইরে রেখেছে ইডি: আদালতে বিস্ফোরক সঞ্জয় সিং