ঘাটালের ব.ন্যা পরিস্থিতি খতিয়ে দেখলেন দেব, দু.র্গতদের সাহায্যের আশ্বাস  

এর আগে এত বড় বন্যা হয়নি৷ রোজ রোজ বন্যার জল বাড়ছে৷ সঙ্গে মানুষের অসুবিধাও৷’’ এমনই আবহে ঘাটালের বন্যা পরিস্থিতি খতিয়ে দেখতে ঘাটালের সংসদ অভিনেতা সংসদ দীপক অধিকারী।

নতুন করে ভারী বৃষ্টি হয়নি। জল ছাড়া বন্ধ করেছে ডিভিসি। ফলে, রাজ্যের সামগ্রিক বন্যা পরিস্থিতির অবনতি হয়নি। কিন্তু বেশির ভাগ নদী-পুকুর-খাল এখনও টইটম্বুর থাকায় প্লাবিত এলাকাগুলি থেকে সে ভাবে জল নামছে না। তাই মানুষের দুর্ভোগ অব্যাহত। ভেঙেছে কয়েকটি নদীর বাঁধ। জলে গিয়েছে সাংসদ বলেন,‘‘ এর আগে এত বড় বন্যা হয়নি৷ রোজ রোজ বন্যার জল বাড়ছে৷ সঙ্গে মানুষের অসুবিধাও৷’’ এমনই আবহে ঘাটালের বন্যা পরিস্থিতি খতিয়ে দেখতে ঘাটালের সংসদ অভিনেতা সংসদ দীপক অধিকারী।

তিনি জানান, প্রশাসনের তরফে সব চেষ্টাই করা হচ্ছে৷ বন্যায় আটকে থাকা, দুর্গতদের জন্য প্রয়োজনীও খাদ্যসামগ্রী, জল পাঠানো হচ্ছে৷ নিরাপদ জায়গায় তাঁদের পৌঁছে দিতে অতিরিক্ত নৌকার ব্যবস্থাও করা হচ্ছে৷ চেষ্টা করা হচ্ছে, যত দ্রুত সম্ভব এই সমস্যা থেকে মানুষকে বের করে আনা যায়।

ফিরহাদ হাকিমের বাড়িতে সিবিআই হানা প্রসঙ্গে তিনি বলেন, সিবিআই সিবিআইয়ের কাজ করছে তবে রাজনৈতিকভাবে যদি তার ব্যবহার করা হয় তাহলে তা ভারতবর্ষের জন্য খুব ক্ষতিকারক। কারণ ক্ষমতা সারা জীবন সবার হাতে থাকে না কেউ যদি দোষী হয় তা শাস্তি পাবে।বন্যা পরিস্থিতি নিয়ন্ত্রণে আমাদের সরকার যথেষ্ট চেষ্টা করছে সে ক্ষেত্রে সমস্ত দলকে এগিয়ে আসতে হবে পাশাপাশি ।

Previous articleঅভিযোগ থাকলে প্রমাণ করুন: CBI-কে চ্যালেঞ্জ মদনের, বি.স্ফোরক পোস্ট ফিরহাদ-কন্যার
Next articleআপনার ক’টা বউ? সিবিআইয়ের প্রশ্নে সরস জবাব মদনের