পার্থ-মানিক-শৌভিকের জামিনের শুনানি ফের পিছিয়ে গেল

পার্থ চট্টোপাধ্যায়, মানিক ভট্টাচার্যদের জামিনের আবেদনের শুনানি ফের পিছিয়ে গেল।আপাতত আরও আট দিন পিছিয়ে গেল শুনানি। কলকাতা হাই কোর্টে ওই মামলার পরবর্তী শুনানি হবে ১৭ এবং ১৮ অক্টোবর। মানিক পুত্র শৌভিক ভট্টাচার্যের জামিনের শুনানিও সোমবার হওয়ার কথা ছিল। তা আরও দু’দিন পিছিয়ে দিয়েছে আদালত।

সোমবার হাই কোর্টের বিচারপতি তীর্থঙ্কর ঘোষের বেঞ্চে জামিনের আবেদন জানান নিয়োগ মামলায় ধৃত রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ এবং প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক। কিন্তু ইডি আদালতে জানায়, জামিনের বিরোধিতায় হলফনামা দিতে তাদের আরও কিছুটা সময় প্রয়োজন। আরও ১০ দিন সময় লাগবে বলে জানান ইডির আইনজীবী।

বিচারপতি ঘোষ ইডির আর্জি মঞ্জুর করেছেন। মানিকের মামলাটি আদালতে উঠবে আগামী ১৭ অক্টোবর। পার্থের মামলার শুনানি হবে ১৮ অক্টোবর। ওই দিন ইডিকে হলফনামা আদালতে জমা দিতে হবে।

মানিকের পুত্র শৌভিকও বিচারপতি ঘোষের বেঞ্চে জামিনের আবেদন জানিয়েছিলেন। কিন্তু এই মামলার ক্ষেত্রে অন্য যুক্তি পেশ করে ইডি। কেন্দ্রীয় সংস্থা জানায়, হাই কোর্টের বিচারপতি অমৃতা সিনহার নির্দেশে ইডির তদন্তকারী আধিকারিক পরিবর্তিত হয়েছেন।এখন দায়িত্বে এসেছেন নতুন অফিসার। তাই এই মামলার জন্য নতুন করে কিছুটা সময় চেয়েছে ইডি।

 

Previous article‘হামাসের হামলায় যুদ্ধের দামামা ইজরায়েল-প্যালেস্টাইনে, চিনুন এই জঙ্গি গোষ্ঠীকে
Next articleবিরাট প্রশংসা গম্ভীর, তিক্ততা ভুলে কোহলিকে নিয়ে কী বললেন গৌতম?