বিরাট প্রশংসা গম্ভীর, তিক্ততা ভুলে কোহলিকে নিয়ে কী বললেন গৌতম?

এরপরই গম্ভীর আরও বলেন," ক্রিকেট মানেই শুধু চার-ছক্কার খেলা নয়। দৌড়ে রান নিতে হবে। স্কোরবোর্ড সচল রাখতে হবে।

বিরাট কোহলির প্রশংসায় গৌতম গম্ভীর। হ‍্যাঁ ঠিকই শুনছেন বিরাটের প্রশংসায় ভারতের প্রাক্তন তারকা ক্রিকেটার। বিরাট কোহলির সঙ্গে গৌতম গম্ভীরের ঝামেলা বারবার উঠে এসেছে শিরোনামে। এমনকি ২০২৩ আইপিএল ম‍্যাচেও ঝামেলায় জড়িয়ে ছিলেন বিরাট-গম্ভীর। আর এবার সেই গম্ভীরের মুখেই বিরাটের প্রশংসা।

 

গতকাল অস্ট্রেলিয়ার ১৯৯ রান তারা করতে নেমে যখন একের পর এক সাজঘরে ফেরেন রোহিত শর্মা-ঈশান কিষাণ-শ্রেয়স আইয়ার। শূন‍্য রানে আউট তাঁরা। এরপর যখন মনে হচ্ছিল অজিদের বিরুদ্ধে ম‍্যাচ হেরে যাবে টিম ইন্ডিয়া, ঠিক তখনই কে এল রাহুলকে সঙ্গে নিয়ে দলকে বাঁচান কোহলি। আর তারপরই বিরাটের প্রশংসা করেন গম্ভীর। বিশ্বকাপে ধারাভাষ্যকারের ভূমিকায় রয়েছেন গম্ভীর। ভারত-অস্ট্রেলিয়া ম্যাচের পরে সম্প্রচারকারী চ্যানেলে তিনি বলেন, “বিরাট দেখাল কীভাবে খেলাকে ঠিক মতো বুঝতে হয়। রান তাড়া করতে নেমে পরিস্থিতি কঠিন হলে প্রথমে সেই চাপটাকে সামলাতে হয়। কিছুটা শান্ত থাকতে হয়। তার সঙ্গে আত্মবিশ্বাসও রাখতে হয় যে পরে যে কোনও রান তাড়া করতে পারব। বিরাটের সেই আত্মবিশ্বাস ছিল।”

এরপরই গম্ভীর আরও বলেন,” ক্রিকেট মানেই শুধু চার-ছক্কার খেলা নয়। দৌড়ে রান নিতে হবে। স্কোরবোর্ড সচল রাখতে হবে। নিজের উপর অতিরিক্ত চাপ নিলে চলবে না। বেশি ডট বল হলেই চাপ বাড়ে। সেই কারণে, দৌড়ে রান নেওয়ার পথ খুঁজতে হবে। আবার যখন সুযোগ পেয়েছে তখন বড় শট খেলেছে। বিরাটের ইনিংস দেখে বাকিদের শেখা উচিত।”

আরও পড়ুন:ভারতের দ্বিতীয় ম‍্যাচেও নেই শুভমন, জানালেন বোর্ড সচিব

Previous articleপার্থ-মানিক-শৌভিকের জামিনের শুনানি ফের পিছিয়ে গেল
Next articleআরজি করের অধ্যক্ষ পদে ফের সন্দীপ, রোগী কল্যাণ সমিতির দায়িত্বে সুদীপ্ত