অ.স্ত্র হাতে শহরকে স্তব্ধ করার চেষ্টা! আ.দিবাসীদের মিছিলে হাওড়া ব্রিজে ব্যাপক যানজট

ফের সপ্তাহের কর্মব্যস্ত দিনে কাজে বেরিয়ে চূড়ান্ত হয়রানির শিকার হতে হল নিত্যযাত্রীদের। বৃহস্পতিবার আদিবাসীদের মিছিলকে কেন্দ্র করে ব্যাপক যানজট সৃষ্টি হয় হাওড়া ব্রিজ (Howrah Bridge) থেকে শুরু করে শহরের একাধিক এলাকায়। কলকাতার রানি রাসমনি রোডের (Rani Rasmani Road) সমাবেশে যোগ দিতেই এদিন সকাল সকাল মিছিল বের করে আদিবাসী সংগঠন ভারত জাকাত মাঝি পরগণা মহলের (Bharat Jakat Majhi Paragana Mahal) সদস্যরা। তবে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বরাবরই তাঁদের সম্প্রদায়ের উপর মানবিক। ইতিমধ্যে বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের সুযোগসুবিধার পাশাপাশি শিক্ষাক্ষেত্রেও যথেষ্ট অগ্রাধিকার দেওয়া হয়েছে আদিবাসী সম্প্রদায়কে। তবুও ব্যস্ততম দিনে ফের শহরকে স্তব্ধ করার চেষ্টা আদিবাসী সংগঠনের। তবে এদিন অস্ত্র হাতে মিছিলের অভিযোগ ওঠে আদিবাসী সংগঠনের বিরুদ্ধে। ইতিমধ্যে, অস্ত্রধারীদের খুঁজে বের করার কাজ শুরু করেছে পুলিশ।

এদিন একাধিক ইস্যুতে রানি রাসমণি রোডে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে আদিবাসী সংগঠন। আর সেই সমাবেশে যোগ দিতেই এদিন দলে দলে হাওড়া ব্রিজের ওপর দিয়ে মিছিল করে আদিবাসী সংগঠনের সদস্যরা। তবে অফিস টাইমে এই মিছিলের কারণে ব্যাপক যানজটের মধ্যে পড়তে হয় অফিস যাত্রী থেকে শুরু করে সাধারণ মানুষকে। তবে মিছিলে যাতে কোনওরকম বিশৃঙ্খলার সৃষ্টি না হয় তার জন্য হাওড়া ব্রিজে মোতায়েন করা হয় প্রচুর পুলিশ।

এর আগে গত মাসের শেষ দিকে কুড়মিদের তপশিলি উপজাতির স্বীকৃতির দাবির বিরোধিতায় পথে নামে একাধিক আদিবাসী সংগঠন। ধর্মতলায় আয়োজিত সেই সমাবেশে যোগ দিতে আসেন বহু আদিবাসী সমাজের মানুষ। সেদিনও হাওড়া ব্রিজ সহ কলকাতার একাধিক জায়গায় ব্যস্ত সময়ে ব্যাপক যানজটের সৃষ্টি হয়।

 

 

 

 

Previous articleরাজস্থান কংগ্রেসে সন্ধির বার্তা! দায়িত্বে গেহলট, সহকারী পাইলট
Next articleনর্থ-ইস্ট এক্সপ্রেস দু.র্ঘটনার পিছনে কোনও না.শকতা রয়েছে ? উচ্চ পর্যায়ের ত.দন্তের নির্দেশ