নজরে চব্বিশ! লোকসভা নির্বাচনের আগেই হি.ন্দুত্বে ‘শান’ দিতে দেবভূমি পরিদর্শনে প্রধানমন্ত্রী

কেন্দ্রের দাবি, উত্তরাখণ্ডের পিথোরাগড়ে ৪২০০ কোটি টাকার বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্থর স্থাপন করবেন প্রধানমন্ত্রী। আর সেকারণেই নাকি তাঁর দেবভূমি পরিদর্শন।

বছর ঘুরলেই কঠিন লড়াই। আর চব্বিশের ভোট যুদ্ধে জিততে কোনও অস্ত্রই ব্যবহার করতে ছাড়ছেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। সে জনসভাই হোক বা মন্দিরে গিয়ে দেব দর্শন, দেশবাসীর বিপুল জনাদেশের আশায় একের পর এক রাজ্যে ছুটে বেড়াচ্ছেন নমো। এবার সেই ধারা অব্যহত রেখেই পুজোর আগেই দেবভূমি পরিদর্শনে প্রধানমন্ত্রী। উত্তরাখণ্ড (Uttarakhand) সফরে গিয়ে বৃহস্পতিবার প্রধানমন্ত্রী পিথোরাগড়ে পার্বতী কুণ্ডে পুজো দেন। মাথানত করে আশীর্বাদ চান আদি কৈলাশের কাছেও। পরে পূজার্চনা সেরে স্থানীয় বাসিন্দা, ভারতীয় সেনা, আইটিবিপি জওয়ানদের সঙ্গেও আলাপচারিতা সারতে দেখা যায় মোদিকে।

কেন্দ্রের দাবি, উত্তরাখণ্ডের পিথোরাগড়ে ৪২০০ কোটি টাকার বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্থর স্থাপন করবেন প্রধানমন্ত্রী। আর সেকারণেই নাকি তাঁর দেবভূমি পরিদর্শন। এ দিন সকালে উত্তরাখণ্ডে পৌঁছেই প্রথমে পার্বতী কুণ্ডে পুজো দিতে যান প্রধানমন্ত্রী। সমস্ত আচার মেনেই তিনি মন্দিরে প্রবেশ করেন। মন্দিরের বাইরে নন্দীর মূর্তিতে ধূপ দেখান, ডমরু বাজিয়ে আরতিয় করেন। পাশাপাশি পার্বতী কুণ্ডে পুজো দেওয়ার পর প্রধানমন্ত্রী সামনেই অবস্থিত হ্রদের সামনে বসে আদি কৈলাশের কাছেও প্রার্থনা করেন।

এরপর মন্দিরের পূজার্চনা সেরে বাইরে উপস্থিত স্থানীয় বাসিন্দাদের সঙ্গেও দেখা করেন প্রধানমন্ত্রী। এক বৃদ্ধা মহিলার সঙ্গে হাত মেলান এবং তাঁর কাছে আশীর্বাদ চান। ওই বৃদ্ধাও প্রধানমন্ত্রীর মাথায় হাত বুলিয়ে আশীর্বাদ করেন। পরে নিজের এক্স হ্যান্ডলে প্রধানমন্ত্রী লেখেন, দেবভূমি উত্তরাখণ্ডের প্রতিটি মানুষের উন্নয়নের জন্য আমাদের সরকার দায়বদ্ধ। উন্নয়নের কাজে আরও গতি আনতেই আমি পিথোরাগড়ে বেশ কিছু প্রকল্পের উদ্বোধন এবং ভিত্তিপ্রস্তর স্থাপন করব। তবে বিরোধীদের অভিযোগ, মোদি যতই ভোটব্যাঙ্ক বাড়াতে মানুষের সঙ্গে দেখা করুন না কেন, এতে লাভের লাভ কিছুই হবে না। মানুষ আগামী বছরের নির্বাচনে সমস্ত অপমানের জবাব মোদিকে ফিরিয়ে দেবেন।

 

 

 

Previous articleদূরত্ব বাড়ছে জয়া – ঐশ্বর্যর, শ্বেতা বচ্চনের সঙ্গেও তি.ক্ততা চরমে!
Next article২০১৮-র মামলায় যোগেশচন্দ্র ল কলেজের অধ্যক্ষর বিরুদ্ধে সিআইডি ত.দন্তের নির্দেশ হাইকোর্টের