চিনে ইজরায়েলের কূটনীতিকের উপর প্রাণঘাতী হামলা

ইজরায়েল-প্যালেস্তাইন যুদ্ধ পরিস্থিতির মাঝে এবার চিনের(China) মাটিতে ভয়ঙ্কর হামলা চালানো হল ইজরায়েলের(Israel) কূটনীতিকের উপর। ছুরির আঘাতে গুরুতর আহত হয়ে বর্তমানে হাসপাতালে ভর্তি তিনি। এই ঘটনায় বেজিংয়ের বিরুদ্ধে সরব হয়েছে ইজরায়েল সরকার। পাশাপাশি বিশ্বের অন্যান্য দেশে ছড়িয়ে থাকা ইজরায়েলিদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

শুক্রবার ইজরায়েলের বিদেশ মন্ত্রকের তরফে জানানো হয়েছে, চিনে (China) ইজরায়েলের কূটনীতিককে ছুরি মারা হয়েছে। বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন। তাঁর অবস্থা স্থিতিশীল। তবে কী কারণে ওই কূটনীতিকের উপর হামলা চালানো হয়েছে তা এখনও জানা যায়নি। কে বা কারা এই ঘটনা ঘটিয়েছে তাও স্পষ্ট নয়। গোটা পরিস্থিতি বিচার করে বিশ্বে ছড়িয়ে থাকা ইজরায়েলি ও ইহুদিদের সতর্ক থাকার নির্দেশ দিয়েছে প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর প্রশাসন।

প্যালেস্টাইনের জঙ্গি গোষ্ঠী হামাসের হামলায় রক্তাক্ত ইজরায়েল। চলছে পাল্টা প্রতিঘাত। এরইমাঝে দেশের কূটনীতিকের উপর হামলার ঘটনায় চিনের অবস্থান নিয়ে নিন্দায় সরব হয়েছে ইজরায়েল। মধ্যপ্রাচ্যে আধিপত্য বিস্তার নিয়ে এমনিতেই ইজরায়েলের সঙ্গে উত্তপ্ত সম্পর্ক চিনের। এই যুদ্ধে প্যালেস্তাইনের পাশে রয়েছে বেজিং। হামাসের বিরুদ্ধে একটি শব্দও খরচ করেনি তারা। এরইমাঝে চিনে কূটনীতিকের উপর হামলার ঘটনায় স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠতে শুরু করেছে।

Previous articleআগামিকালের ম‍্যাচে কড়া নিরাপত্তা, থাকছে বিশেষ ড্রোনের ব‍্যবস্থা
Next articleদূরত্ব অতীত, মহালয়াতেই এক মঞ্চে অরিজিৎ – সলমন!