উত্তরে চলবে বৃষ্টি, মহালয়ায় কেমন থাকবে কলকাতার আবহাওয়া? বড় আপডেট হাওয়া অফিসের

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গে পরিষ্কার আকাশ থাকবে। তবে, বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে দক্ষিণবঙ্গে।

রাত পেরোলেই মহালয়া (Mahalaya)। আর হাতে গোনা কয়েকদিন। তারপরই দেবী দশভুজার বন্দনায় মেতে উঠবে রাজ্যবাসী। তবে পুজোর (Durga Pujo) সময় কেমন থাকবে আবহাওয়া (Weather) তা নিয়ে রাজ্যবাসীর চিন্তার শেষ নেই। তবে বেশ কিছুদিন টানা ঝড়-বৃষ্টি চলার পর আপাতত শান্ত আবহাওয়া। দক্ষিণবঙ্গে ঝলমলে আকাশ। যদিও উত্তরবঙ্গ রোজই মেঘলা থাকছে। রাতের দিকে বৃষ্টিও হচ্ছে কিছু জেলায়। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গে পরিষ্কার আকাশ থাকবে। তবে, বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে দক্ষিণবঙ্গে।

হাওয়া অফিস জানিয়েছে, শনিবার মহালয়ার দিনও দক্ষিণবঙ্গে ভালো থাকবে আবহাওয়া। গত দু-তিন দিন থেকে দক্ষিণবঙ্গে সেইরকম বৃষ্টি হয়নি। আবহাওয়া দফতর সূত্রে খবর আপাতত দক্ষিণবঙ্গে ঝড়-বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে। তবে কিছুটা বাড়বে তাপমাত্রা। যদিও উত্তরবঙ্গে হালকা বৃষ্টি চলবে। অন্যদিকে, আগামী ১৬ তারিখ অবধি কলকাতায় বৃষ্টি হবে না বলে জানিয়েছে হাওয়া অফিস। মহালয়ার দিন উত্তরবঙ্গের কয়েকটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হলেও কলকাতা সহ দক্ষিণবঙ্গে বৃষ্টি হবে না বলেই পূর্বাভাস। দক্ষিণে বাতাসে জলীয় বাষ্প কিছুটা থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে। দিনের বেলায় গরম বাড়বে।

এদিকে শনিবার উত্তরবঙ্গের কয়েকটি জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার সহ উত্তরবঙ্গের বেশ কিছু জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। আগামী ২৪ ঘন্টায় দার্জিলিং, কালিম্পঙ, জলপাইগুড়ি ও কোচবিহারে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। বজ্র বিদ্যুৎসহ হালকা বৃষ্টি জারি থাকবে মালদা, উত্তর দিনাজপুর ও দক্ষিণ দিনাজপুরে। শুক্রবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৫ ডিগ্রি সেলসিয়াস যা কিনা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ ডিগ্রি সেলসিয়াস। এটি স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি।

 

 

 

Previous articleBreakfast Sports : ব্রেকফাস্ট স্পোর্টস
Next articleপুজোর আগেই ফের ভ.য়াবহ অ.গ্নিকাণ্ড কলকাতায়! পু.ড়ে ছাই একাধিক বাড়ি