দ্বিতীয়ায় সারাদিন কেমন থাকবে শহরের ট্রাফিক? গুরুত্বপূর্ণ আপডেট কলকাতা পুলিশের  

তবে কলকাতার যান চলাচল স্বাভাবিক রাখতে পুলিশের তরফে চলতি বছরও বেশ কিছু বন্দোবস্ত করা হয়েছে। পুজোর দিনগুলিতে একাধিক রাস্তায় বিকেলের পর থেকে অটো চলাচলা বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে পুলিশ।

সোমবার দ্বিতীয়া (Dwitiya)। ইতিমধ্যে পুজোর (Durga Puja) সাজে সেজে উঠেছে শহর কলকাতা (Kolkata)। আর মহালয়া (Mahalaya) থেকে রাস্তায় ভিড় বাড়তে শুরু করেছে, ক্যাফে-রেঁস্তোরাগুলির বাইরেও চোখে পড়েছে লাইন। এই অবস্থায় সপ্তাহের প্রথম কর্মব্যস্ত দিনে কেমন থাকবে শহরের ট্রাফিক (Traffic)? দ্বিতীয়ায় ট্রাফিক নিয়ে বড় আপডেট কলকাতা পুলিশের (Kolkata Police)। কলকাতা ট্রাফিক পুলিশের লালবাজার কন্ট্রোলরুম জানিয়েছে, এই মুহূর্তে শহরে যান চলাচল সম্পূর্ণ স্বাভাবিক রয়েছে। সোমবারের কলকাতায় বড় ধরনের কোনও মিছিল-মিটিং নেই বলেই জানিয়েছে কলকাতা ট্রাফিক পুলিশ। তবে লালবাজার কন্ট্রোল রুমের তরফে জানানো হয়েছে সোমবার বিকেলে পার্কসার্কাস এলাকায় একটি ছোটো মিছিল রয়েছে। কিন্তু তাতে খুব বেশি জমায়েত হওয়ার সম্ভাবনা নেই।

উল্লেখ্য, মহালয়ার দিন থেকে শহর কলকাতার বিভিন্ন প্রান্তে ভিড় জমিয়েছিলেন দর্শনার্থীরা। মহালয়ার রাতে শ্রীভূমি স্পোর্টিং ক্লাবে ধরা পড়েছিল থিকথিকে ভিড়ের ছবি। রবিবার ছুটির দিনেও তার অন্যথা হয়নি। শ্রীভূমির দিকে যাওয়ার দর্শনার্থীদের জন্য রবিবার রাতে ইএম বাইপাস ও ভিআইপি রোডে তীব্র যানজট তৈরি হয়। যানজটে আটকে পড়ে অসংখ্যা গাড়ি। হয়রানির মুখে পড়েন বিমানবন্দরগামী যাত্রীরা। বিমানবন্দরগামী গাড়িগুলিকে কলকাতা পুলিশ চিংড়িঘাটা উড়ালপুর ব্যবহার করে নিউটাউন হয়ে যাওয়ার পরামর্শ দিয়েছে। তবে পুজোর দিনগুলিতে বাইপাস ও ভিআইপি রোডে তীব্র যানজটের আশঙ্কা করছে পুলিশ। সেই কারণে পুলিশের তরফে পর্যাপ্ত বন্দোবস্ত করা হয়েছে বলে লালবাজার সূত্রে খবর।

তবে কলকাতার যান চলাচল স্বাভাবিক রাখতে পুলিশের তরফে চলতি বছরও বেশ কিছু বন্দোবস্ত করা হয়েছে। পুজোর দিনগুলিতে একাধিক রাস্তায় বিকেলের পর থেকে অটো চলাচলা বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে পুলিশ। বেশ কিছু রাস্তায় বাস ও বড় গাড়ি চলাচলও নিয়ন্ত্রণ করা হবে। পুজোর দিনগুলিতে রাস্তায় চলাফেরার সময় সাধারণ মানুষ ও গাড়িচালকদের সতর্ক থাকার পরামর্শ দিয়েছে পুলিশ। ট্রাফিক সিগন্যাল মেনে রাস্তা পারাপার ও গাড়ি চালানোর আবেদন জানানো হয়েছে। একই সঙ্গে বাইকচালকদের বাধ্যতামূলকভাবে হেলমেট পরতে বলা হয়েছে।

 

 

 

Previous articleগাজা দখলের চেষ্টা ‘বড় ভুল’! পাশে থাকার বার্তা দিতে দ্রুত ইজরায়েল সফর বাইডেনের  
Next articleসোনারপুরের গঙ্গাজোয়ারায় খাবারের দোকানে বি.স্ফোরণ! গু.রুতর জ.খম ২