বাংলাদেশের বিরুদ্ধে নামার আগে প্রতিপক্ষকে সমীহ বিরাটের

এদিকে বাংলাদেশের বিরুদ্ধে নামার আগে অনন্য রেকর্ডের সামনে দাঁড়িয়ে বিরাট। আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম ২৬,০০০ রান করার সামনে ভারতের প্রাক্তন অধিনায়ক।

আজ বিশ্বকাপে পরবর্তী ম‍্যাচে নামছে ভারতীয় দল। বাংলাদেশের বিরুদ্ধে নামার আগে বিরাট মন্তব্য কোহলির। বিরাটের মতে কোনও দলকেই হাল্কাভাবে নেওয়া যায় না। ইতিমধ্যেই দু’টি অঘটনের সাক্ষী থেকেছে এবারের টুর্নামেন্ট। আফগানিস্তান হারিয়েছে গতবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে। অন্যদিকে, নেদারল্যান্ডসের কাছে হার মেনেছে দক্ষিণ আফ্রিকা। এই পরিস্থিতিতে বৃহস্পতিবার বাংলাদেশের বিরুদ্ধে মাঠে নামছে টিম ইন্ডিয়া।

টানা তিন ম্যাচ জিতে দারুণ ফর্মে রয়েছেন ভারতীয়রা। বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচ জিতলেও, শেষ দু’টি ম্যাচ হেরেছে। টুর্নামেন্টের সম্প্রচারকারী টিভি চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে বিরাটের সোজাসাপ্টা বক্তব্য, বিশ্বকাপের প্রতিটি দলই শক্তিশালী। আলাদা করে বড় দল বলে কিছু হয় না। প্রত্যেকটি ম্যাচেই আপনাকে মাঠে নেমে নিজের সেরাটা দিতে হবে। নইলে বিপক্ষ আপনাকে চাপে ফেলে দেবে। লক্ষ্য করে দেখুন, যখনই কাগজ-কলমে বড় দলগুলোকে বাড়তি প্রচার দেওয়া হয়েছে, তখনই অঘটন ঘটেছে।

পরিসংখ্যান বলছে, পঞ্চাশ ওভারের ফরম্যাটে বাংলাদেশ অধিনায়ক শাকিব আল হাসান বিরাটকে পাঁচবার আউট করেছেন। বিরাট বলছেন, শাকিব অত্যন্ত অভিজ্ঞ বোলার। স্পিনার হলেও নতুন বলেও চমৎকার বোলিং করে। গত কয়েক বছরে আমি ওর বিরুদ্ধে অনেক ম্যাচ খেলেছি। নিখুঁত লেংথে বল করতে শাকিবের জুড়ি নেই। একই সঙ্গে দারুণ বুদ্ধিমান। ব্যাটারদের বোকা বানাতে ওস্তাদ। রান দেওয়ার ক্ষেত্রেও কৃপণ। কোহলিকে নিয়ে মুখ খুলেছেন শাকিবও। তাঁর বক্তব্য, বিরাট স্পেশাল ব্যাটার। সম্ভবত আধুনিক ক্রিকেট যুগের সেরা। আমি ভাগ্যবান যে একদিনের ক্রিকেটে ওকে পাঁচবার আউট করেছি। ওর মতো গ্রেটের উইকেট সব সময়ই আমাকে বাড়তি আনন্দ দিয়েছে। বিরাটকে বল করা মানেই কঠিন চ্যালেঞ্জ।

এদিকে বাংলাদেশের বিরুদ্ধে নামার আগে অনন্য রেকর্ডের সামনে দাঁড়িয়ে বিরাট। আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম ২৬,০০০ রান করার সামনে ভারতের প্রাক্তন অধিনায়ক। এই মাইলফলকে পৌঁছতে আর মাত্র ৭৭ রান করতে হবে কোহলিকে। বাংলাদেশ ম্যাচেই হয়ে যেতে পারে সেই রান।

আরও পড়ুন:আজ বিশ্বকাপে ভারত বনাম বাংলাদেশ, রোহিতদের লক্ষ্য জয়ের ধারা অব্যাহত রাখা

Previous articleদেবীপক্ষে শহরের বুকে নৃ.শংস কাণ্ড, চরম পরিণতি বউবাজারের গৃহবধূর!
Next articleআজ ইজরায়েল যাচ্ছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনক!