সুপ্রিম কোর্টের নজরে আজ কা.মদুনি মা.মলা!

অনেক আগেই বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ মতো রাজ্য সরকার সুপ্রিম কোর্টে আবেদন করে। কা.মদুনির ঘটনাকে কেন্দ্র করে করে ঘোলা জলে রাজনীতি করতে নেমেছে বিজেপি।

কামদুনি কেসে (Kamduni Case) কলকাতা হাইকোর্টের (Calcutta High court) সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে সুপ্রিম কোর্টে (Supreme Court) মামলা করেছে রাজ্য সরকার (government of West Bengal)। পাশাপাশি পিটিশন ফাইল করেছেন কামদুনি প্রতিবাদীরাও। আজ বিচারপতি বি আর গাভাই এবং প্রশান্ত কুমার মিশ্রার বেঞ্চে সেই মামলার শুনানি।

কলকাতা হাইকোর্টের নির্দেশে কামদুনি-কাণ্ডে দোষীদের ফাঁসি রদ হয়। এতেই কার্যত হতাশ হয়ে পড়েন কামদুনি-কাণ্ডের প্রতিবাদী মুখ হিসাবে পরিচিত মৌসুমি কয়াল এবং টুম্পা কয়াল। এরপরই বিজেপি নেতারা এই প্রতিবাদীদের নিয়ে রাজনীতি করতে শুরু করেন বলে অভিযোগ। তাঁদের দিল্লি নিয়ে গিয়ে ধর্নার ব্যবস্থাও করা হয়। যদিও এসবের অনেক আগেই বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ মতো রাজ্য সরকার সুপ্রিম কোর্টে আবেদন করে। কামদুনির ঘটনাকে কেন্দ্র করে করে ঘোলা জলে রাজনীতি করতে নেমেছে বিজেপি। যদিও তৃণমূল কংগ্রেসের তরফে আগেই বলা হয়েছে যে এখানে কোনও রাজনীতির জায়গা নেই। রাজ্য সরকার সবসময় নির্যাতিতার পরিবারের পাশেই আছে।

Previous articleহাওড়ায় সরকারি বাস ডিপোতে হা.মলা, আ.টক ৩
Next articleপঞ্চমীতেই পুজোর সুর, পায়ে পায়ে ভিড় বাড়ছে মন্ডপে