পঞ্চমীতেই পুজোর সুর, পায়ে পায়ে ভিড় বাড়ছে মন্ডপে

দেবীপক্ষের প্রথম দিন থেকেই রাস্তায় মানুষের ঢল। কলকাতার হেভিওয়েট পুজো মন্ডপের থিম আগেই প্রকাশ্যে এসেছিল, তাই পুজো উদ্বোধনের অপেক্ষায় ছিল বাঙালি।

লক্ষীবারের সকাল থেকেই পুজো (Durga Puja) আবহে মাতোয়ারা শহর থেকে জেলা। চতুর্থীর রাতে কলকাতায় (Kolkata) দর্শনার্থীদের ভিড় ছিল চোখে পড়ার মতো। পঞ্চমীর (Panchami) সকালে আর্দ্রতা জনিত অস্বস্তিকে পাত্তা না দিয়ে পুজো মুডে শহরবাসী। মহালয়া (Mahalaya) থেকে কলকাতার একাধিক মণ্ডপে দেখতে পাওয়া গিয়েছিল জনজোয়ার। এবার কলকাতার পাশাপাশি জেলাতেও পঞ্চমীতে দেখা গেল ভিড়ের ছবি। বড় বড় পুজো গুলোই রাতে বেশি ভিড় থাকার আশঙ্কায় সকাল থেকেই ঠাকুর দেখছে আবালবৃদ্ধবনিতা। সময় যত এগোবে এই ভিড় আরও বাড়বে বলে মনে করছেন পুলিশ আধিকারিকরা।

দেবীপক্ষের প্রথম দিন থেকেই রাস্তায় মানুষের ঢল। কলকাতার হেভিওয়েট পুজো মন্ডপের থিম আগেই প্রকাশ্যে এসেছিল, তাই পুজো উদ্বোধনের অপেক্ষায় ছিল বাঙালি। উত্তর থেকে দক্ষিণ সর্বত্র শারদীয়ার সুর। তবে প্যান্ডেলে প্যান্ডেলে ঘোরার আনন্দ যেমন আছে, তেমনই রয়েছে যানজট এবং ভিড়ের বিরক্তি।তাই পুজোর সময় যাত্রী সুবিধার কথা মাথায় রেখে ইতিমধ্যেই পুজোর ক’দিন মেট্রোর সংখ্যা বৃদ্ধির কথা জানিয়েছে কলকাতা মেট্রো।

Previous articleসুপ্রিম কোর্টের নজরে আজ কা.মদুনি মা.মলা!
Next articleআজ বিশ্বকাপে ভারত বনাম বাংলাদেশ, রোহিতদের লক্ষ্য জয়ের ধারা অব্যাহত রাখা