মিলল না জামিন! সুপ্রিম রায়ে অ.স্বস্তি বাড়ল মণীশ সিসোদিয়ার

দেশের শীর্ষ আদালত জানিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা আগামী ছয় থেকে আট মাসের মধ্যে তদন্ত শেষ করতে না পারলে ফের জামিনের আবেদন করতে পারবেন সিসোদিয়া।

মিলল না জামিন (Bail)। দিল্লির আবগারি মামলায় জেল হেফাজতেই থাকতে হবে আপ নেতা তথা প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়োকে (Manish Sisodia)। সোমবার সুপ্রিম কোর্ট (Supreme Court of India) সাফ জানিয়েছে, এই মামলায় প্রায় ৩৩৮ কোটি টাকার আর্থিক তছরুপের অভিযোগ প্রায় প্রতিষ্ঠিত। কিন্তু এদিন দেশের শীর্ষ আদালত জানিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা আগামী ছয় থেকে আট মাসের মধ্যে তদন্ত শেষ করতে না পারলে ফের জামিনের আবেদন করতে পারবেন সিসোদিয়া।

গত ফেব্রুয়ারি মাসে দিল্লির আবগারি দুর্নীতি মামলায় ইডির হাতে গ্রেফতার হন সিসোদিয়া। তারপর থেকে জেলেই রয়েছেন তিনি। এর আগে এই মামলায় মণীশ সিসোদিয়া-সহ অন্যদের ৫২ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করে ইডি। সম্প্রতি জামিনের আর্জি নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন দিল্লির প্রাক্তন উপ মুখ্যমন্ত্রী।

তবে সোমবার ইডির উদ্দেশে শীর্ষ আদালত জানায়, তদন্তে সব প্রশ্নের উত্তর পাওয়া যায়নি। অন্যদিকে, সিবিআইয়ের দাবি, ২০২১-২২ সালের আবগারি নীতিতে দিল্লি সরকার কয়েক জন মদ ব্যবসায়ীকে অগ্রাধিকারের ভিত্তিতে সুবিধা পাইয়ে দিয়েছিল। তার বদলে বিপুল অর্থের হাতবদল হয়েছিল। যদিও প্রথম থেকেই সমস্ত অভিযোগ অস্বীকার করে আপ। আবগারি দুর্নীতি মামলায় মণীশ সিসোদিয়া ছাড়াও গ্রেফতার হয়েছেন আপের রাজ্যসভার সাংসদ সঞ্জয় সিং (Sanjay Singh)।

 

 

 

 

Previous articleইংল‍্যান্ডের বিরুদ্ধে দরন্ত জয় পেয়ে বোলারদের প্রশংসায় ভাসলেন রোহিত
Next articleনির্বিঘ্নে মিটেছে উৎসব, পুলিশ ও সহকর্মীদের কৃতজ্ঞতা জানালেন মুখ্যমন্ত্রী