রেশন বন্টন মামলায় বিহারের পশু খাদ্য কে.লেঙ্কারির সরাসরি যোগ! চা.ঞ্চল্যকর দাবি ইডির

১৯৯৬ সালে প্রধান অভিযুক্ত হিসেবে সিবিআইয়ের (CBI) হাতে গ্রেফতার হন দীপেশ ও হিতেশ চন্দক। পরে ওই মামলায় রাজসাক্ষী হয়ে দীপেশ ও হিতেশ চন্দক ছাড়া পান।

রেশন বন্টন মামলায় এবার চাঞ্চল্যকর তথ্য কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডির (Enforcement Directorate) হাতে। ইডি সূত্রে খবর, রেশন বন্টন মামলায় এবার বিহারের (Bihar) পশু খাদ্য মামলার (Fodder Scam Case) সরাসরি যোগ রয়েছে! জানা গিয়েছে, বিগত দু’দিন টানা অঙ্কিত ইন্ডিয়া লিমিটেডের (Ankit India Limited) আটা ও চাল কল, কর্পোরেট অফিস ও ডিরেক্টরের বাড়িতে ম্যারাথন তল্লাশি চালান ইডি আধিকারিকরা। এরপরই সামনে আসে চাঞ্চল্যকর অভিযোগ। ইডি সূত্রে খবর, অঙ্কিত ইন্ডিয়ার দুই ডিরেক্টর বিহারের পশু খাদ্য মামলার প্রধান অভিযুক্ত হিসেবে গ্রেফতার হয়েছিলেন। ১৯৯৬ সালে প্রধান অভিযুক্ত হিসেবে সিবিআইয়ের (CBI) হাতে গ্রেফতার হন দীপেশ ও হিতেশ চন্দক। পরে ওই মামলায় রাজসাক্ষী হয়ে দীপেশ ও হিতেশ চন্দক ছাড়া পান।

তবে অঙ্কিত ইন্ডিয়ার এই দুই ডিরেক্টর জ্যোতিপ্রিয় মল্লিকের ঘনিষ্ঠ ছিলেন বলে দাবি ইডির। এদিকে অঙ্কিত ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের নামে বাংলায় একাধিক ব্যবসা রয়েছে চন্দকদের। এদিকে সূত্রের খবর, পশু খাদ্য কেলেঙ্কারি মামলায় দীপেশ বয়ান দেন, তিনি ৬০ কোটি টাকা লালুপ্রসাদ যাদবকে দিয়েছিলেন। ইডির দাবি, চন্দকদের রাইস মিল ও আটা কলে রেশনের চাল এনে, গম ভাঙিয়ে তা প্যাকেটবন্দি করে খোলা বাজারে বিক্রি করা হত।

এদিকে শনিবার সকাল থেকেই রাজ্যের জায়গায় জায়গায় তল্লাশি চালাচ্ছে ইডি। রেশন দুর্নীতি মামলায় শনিবার উলুবেড়িয়ার অঙ্কিত রাইস মিলের বিভিন্ন জায়গায় হানা দেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। শুধু তাই নয়, হাওড়া সহ রাজ্যের একাধিক জায়গায় তল্লাশি চালান গোয়েন্দারা। প্রাথমিকভাবে জানা যাচ্ছে, এই দুর্নীতি কতটা গভীর পর্যন্ত রয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে।

 

 

 

Previous articleস্কুল সার্ভিস কমিশনের নতুন ভবনে শুরু উচ্চ প্রাথমিকের কাউন্সেলিং
Next articleভ.য়াবহ পথ দু.র্ঘটনা ঠাকুরপুকুরে! সপ্তাহের প্রথম কর্মব্যস্ত দিনে চূড়ান্ত হ.য়রানি নিত্যযাত্রীদের