কলকাতা পুলিশের জা.লে ফের দেড় লক্ষ টাকা সহ জাল নোটের কারবারি

সবমিলিয়ে আলফাজের কাছে ৫০০ টাকার ২ হাজার ৪০০টি জালনোট ছিল। সেই সমস্ত নোট বাজেয়াপ্ত করা হয়েছে

কলকাতা পুলিশের জালে ফের জাল নোটের কারবারি। তপসিয়া অঞ্চল থেকে দেড় লক্ষ জাল টাকা-সহ এক ব্যক্তিকে গ্রেফতার করল কলকাতা পুলিশের এসটিএফ।ধৃতকে ব্যাঙ্কশাল আদালতে তোলা হয়েছে।কলকাতা পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতের নাম আলফাজ শেখ (২৩)। বাংলাদেশ সীমান্ত লাগোয়া মালদহের বৈষ্ণবনগরের মোহনপুরের বাসিন্দা। বুধবার নারকেলডাঙা থানা এলাকা থেকে আলফাজকে গ্রেফতার করে এসটিএফ। তাঁর কাছ থেকে ১২ লক্ষ টাকার জাল নোট উদ্ধার হয়। সবমিলিয়ে আলফাজের কাছে ৫০০ টাকার ২ হাজার ৪০০টি জালনোট ছিল। সেই সমস্ত নোট বাজেয়াপ্ত করা হয়েছে।

শনিবার গোপন সূত্রে খবর পেয়ে তপসিয়া এলাকায় অভিযান চালায় কলকাতা পুলিশের এসটিএফ। সেখানেই জাল টাকা-সহ হাতেনাতে পাকড়াও হয় আলফাজ। ওই দিন বিকেল ৪টে নাগাদ রকিমুলকে গ্রেফতার করা হয় বলে জানা গিয়েছে।

পুলিশ সূত্রে আরও জানা গিয়েছে, এই প্রথম বার নয়, আগেও  আলফাজকে এই প্রথম বার নয়, আগেও রকিমুল ওই একই অভিযোগে গ্রেফতার হয় ওই একই অভিযোগে গ্রেফতার হয়। এমনকি, তার বিরুদ্ধে জাল নোট কারবারের অভিযোগ প্রমাণ হওয়ায় সাজাও হয়। কিন্তু জেল থেকে বেরিয়ে আবার জাল নোটের কারবারে নামে সে। ধৃতের সঙ্গে কোনও বড় চক্র জড়িত রয়েছে অনুমান তদন্তকারীদের।বারবার কলকাতা থেকে জাল নোট উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে।

Previous articleমহুয়াকে বহিষ্কারের সুপারিশ এথিক্স কমিটির, ডিসেম্বরে সাংসদের ভবিষ্যৎ নির্ধারণ
Next articleদু.র্ঘটনা এড়িয়ে শহরকে গতিময় করতে তিনটি ট্রাম রুট বন্ধের প্রস্তাব কলকাতা পুলিশের