সুপ্রিম কোর্টে নয়া ইনিংস শুরু ‘মিট্টি ক্যাফে’র! সকলকে আসার আহ্বান প্রধান বিচারপতির

‘মিট্টি ক্যাফে’-র পরিচালনায় রয়েছে একটি স্বেচ্ছাসেবী সংগঠন, যারা বিশেষ ভাবে সক্ষমদের নিয়ে কাজ করে। ২০১৭ সাল থেকে এই কাজ শুরু করে সংগঠনটি।

বিশেষভাবে সক্ষমদের (Specially Abled) জীবনের মূল স্রোতে ফিরিয়ে আনতে বড় উদ্যোগ সুপ্রিম কোর্টের (Supreme Court of India)। এবার দেশের শীর্ষ আদালতের ভিতরেই খুলল ক্যাফে (Cafe)। যা চালানোর দায়িত্ব রয়েছে বিশেষভাবে সক্ষমদের হাতেই। শুক্রবারই এই ক্যাফের উদ্বোধন করলেন দেশের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় (DY Chandrachud)। আর সুপ্রিম কোর্টের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে সব মহলই।

জানা গিয়েছে, প্রধান বিচারপতির এজলাসের সামনেই খুলেছে সেই “মিট্টি ক্যাফে”। আর সেই ক্যাফে চালাচ্ছেন দৃষ্টিহীন, সেরিব্রাল পলসিতে আক্রান্তরা। তবে এদিন ক্যাফেটির উদ্বোধনের সময় কোর্ট চত্বরে ছোট একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। তবে উদ্বোধনের পর প্রধান বিচারপতি চন্দ্রচূড় এই ক্যাফেতে আসার জন্য সকলের কাছে অনুরোধ জানিয়েছেন।

‘মিট্টি ক্যাফে’-র পরিচালনায় রয়েছে একটি স্বেচ্ছাসেবী সংগঠন, যারা বিশেষ ভাবে সক্ষমদের নিয়ে কাজ করে। ২০১৭ সাল থেকে এই কাজ শুরু করে সংগঠনটি। সারা দেশে মোট ৩৫টি ক্যাফে ইতিমধ্যেই খুলেছে এই সংগঠন, যেগুলির দায়িত্বে আছেন বিশেষ ভাবে সক্ষম মানুষজন।

 

Previous articleআইসল্যান্ডে ৩৪ ঘণ্টায় ২২০০ বারের বেশি ভূ.মিকম্প! জরুরি অবস্থা জারি
Next articleকাশ্মীর সীমান্তে সেনা জওয়ানদের সঙ্গে দিওয়ালি পালন করবেন মোদি